২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ভোর ৫:৫২
শিরোনাম:

রিয়েল্যাটি শোতে বিচারকদের ব্যবহার নিয়ে ক্ষোভ (ভিডিও)

গত ২ আগস্ট থেকে চ্যানেল আইতে প্রচার শুরু হয়েছে এই রিয়েলিটি শোর। কিন্তু শুরুতেই এই উদ্যোগ নিয়ে তৈরি হয়েছে বিতর্ক। অনুষ্ঠানের একাধিক ক্লিপ ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। যাতে প্রতিযোগীদের স্টাইল-ফ্যাশনসহ নানা বিষয়ে কটূক্তি ও তামাশা করেছেন বিচারকরা, যা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে নিন্দার ঝড় উঠেছে।
দর্শকদের অভিযোগ, বিচারকরা প্রতিযোগীদের প্রতিনিয়ত অপমান করছেন। ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যায়, একজন প্রতিযোগীর চুলের কাটিং নিয়ে ঠাট্টা করছেন বিচারকের আসনে বসা পরিচালক ইফতেখার আহমেদ ফাহমি। এ ছাড়া পরিচালক শাফায়েত মনসুর রানা, অভিনেত্রী জাকিয়া বারী মম, শবনম ফারিয়া ও মুহাম্মদ মোস্তফা কামাল রাজকেও প্রতিযোগীদের সঙ্গে রূঢ় আচরণ করতে দেখা যায়।
এর বাইরে প্রতিযোগীদের অপ্রাসঙ্গিক নানান প্রশ্নের মাধ্যমে অপমান করতেও পিছিয়ে ছিলেন না বিচারকরা। বিশেষ করে ইফতেখার ফাহমি ও অভিনেত্রী মম ছিলেন সবচেয়ে এগিয়ে। তাদের ভূমিকায় মনে হয় প্রতিযোগীদের অপমানের প্রতিযোগিতায় নেমেছেন তারা।
একটি ভিডিওতে দেখা যায়, একজন বিচারক প্রতিযোগীদের রুম থেকে বের করে দিচ্ছিলেন, বলছিলেন অনুমতি নিয়েছ? সে আবার অনুমতি নিয়ে আসতে চায়, কিন্তু তাকে বের করে দেওয়া হয়। অথচ বাইরে থেকে ঢোকার নির্দেশনা না এলে ওই কক্ষে কেউ ঢুকতে পারবে না- এমনটাই মনে করছেন অনেকেই।
বিষয়টি নিয়ে গণমাধ্যমকে শবনম ফারিয়া বলেন, ‘এ মুহূর্তে বিষয়টি নিয়ে কিছু বলতে চাই না। ‘মাসুদ রানা’ ইভেন্টের সঙ্গে জড়িত সবার সঙ্গে কথা বলতে হবে। তারপর বিষয়টি নিয়ে আনুষ্ঠানিকভাবে প্রতিক্রিয়া জানাব। কিছু না বুঝেই অনেকেই আমাদেরকে ব্যক্তিগতভাবে আক্রমণ করছেন। এটি দুঃখজনক।’
অন্যদিকে সাফায়েত মনসুর রানা, ইফতেখার আহমেদ ফাহমি, জাকিয়া বারী মম ও মুহাম্মদ মোস্তফা কামাল রাজের সঙ্গে যোগাযোগের চেষ্টা করলে তারা এ বিষয়ে কথা বলতে চাননি।
https://www.facebook.com/100007737858328/videos/2379551502312755/