২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৪:২৮
শিরোনাম:

‘দ্য হান্ড্রেডে’ আরও পাঁচ টাইগারের সংযোজন

চালু হচ্ছে ক্রিকেটের নতুন ফরম্যাটে ‘দ্য হান্ড্রেড’। ক্রিকেটের সবচেয়ে সংক্ষিপ্ত ফরম্যাটে ১০০ বলের টুর্নামেন্ট আয়োজন করতে যাচ্ছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)। প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাওয়া এই টুর্নামেন্টে নাম লেখিয়েছেন সাকিব-তামিমরা। এবার নতুন করে নাম লেখালেন আরও পাঁচ টাইগার।

আগামী ২০ অক্টোবর ইংল্যান্ডের আটটি শহরের নামে আট দল নিয়ে বসবে প্লেয়ার ড্রাফটের অনুষ্ঠান। যেখানে প্লেয়ার ড্রাফটের তালিকায় রয়েছে বাংলাদেশের ১১ ক্রিকেটারের নাম। লিস্টে আগেই লেখা হয় সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহীম, মোহাম্মদ মিঠুন, মোহাম্মদ সাইফউদ্দিন ও মুস্তাফিজুর রহমানের নাম।

এবার নতুন করে যুক্ত হয়েছেন আরও পাঁচ ক্রিকেটার। তারা হলেন মাহমুদউল্লাহ রিয়াদ, ইমরুল কায়েস, লিটন দাস, তাসকিন আহমেদ এবং আবু হায়দার রনির নাম। সব মিলিয়ে প্লেয়ার ড্রাফটে অংশ নিতে যাচ্ছেন ১১ জন বাংলাদেশি ক্রিকেটার। টি-টুয়েন্টি ক্রিকেটে স্ট্রাইক রেটে  বাংলাদেশের ক্রিকেটাররা অনেক পিছিয়ে। এরপরও ১০০ বলের ক্রিকেটে ব্যাতিক্রম কিছুই দেখাল ইংল্যান্ড ক্রিকেট বোর্ড।

এ ব্যাপারে ইসিবির এক গবেষণার বরাত দিয়ে খবরে জানানো হয়েছে, তাদের ঘরোয়া টুর্নামেন্টেও কোনো বাংলাদেশির নাম থাকলে টিকেট বিক্রির চাহিদা থাকে আকাশচুম্বী। মাঠে-গ্যালারিতে থাকে উপচে পড়া উপস্থিতি। টেলিভিশনের সামনেও থাকে উৎসাহী সমর্থকদের জটলা। নতুন এক টুর্নামেন্টের জন্য যা হতে পারে বেশ আশাব্যঞ্জক।