২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ১১:৪৭
শিরোনাম:

শহীদ মিনারে প্রাথমিক শিক্ষকদের সমাবেশে পুলিশের বাধা

প্রাথমিক শিক্ষা ঐক্য পরিষদের আহ্বানে রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষকদের পূর্বঘোষিত মহাসমাবেশ অনুষ্ঠিত হওয়ার থাকলেও পুলিশি বাধার কারণে শিক্ষকরা সেখানে সমবেত হতে পারছেন না। এ বাধায় ১০ জন শিক্ষক আহত হয়েছেন বলে জানা গেছে। বুধবার দুপুরে এ ঘটনা ঘটে। চ্যানেল২৪ ও ডিবিসি টিভি

সকালে পুলিশি বাধায় কেন্দ্রীয় শহীদ মিনারে সমাবেশ করতে পারেননি তারা। পরবর্তীতে তারা দোয়েল চত্বর এলাকায় অবস্থান নেওয়ার চেষ্টা করে। কিন্তু সেখান থেকেও তাদের হঠিয়ে দেয় পুলিশ। পুলিশ তাদের বাধা দেয়। এসময় আন্দোলনকারী শিক্ষকরা অভিযোগ করেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ও ডিএমপি মৌখিকভাবে সম্মতি দিলেও হঠাৎ করে রাত ১টায় অনুমতি তুলে নেয়া হয়।

এর আগে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদের পক্ষ থেকে বুধবার (২৩ অক্টোবর) ঢাকায় শিক্ষকদের মহাসমাবেশ পালনের ঘোষণা দেয়ায় এ নির্দেশনা জারি করা হয়। কিন্তু তা সত্ত্বেও বিভিন্ন জেলা থেকে শিক্ষকরা ছুটে আসছেন।

বর্তমানে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রশিক্ষণপ্রাপ্ত সহকারী শিক্ষকেরা ১৪তম গ্রেডে ও প্রশিক্ষণবিহীন শিক্ষকেরা ১৫তম গ্রেডে বেতন পান। আর প্রশিক্ষণ পাওয়া প্রধান শিক্ষকেরা ১১তম গ্রেডে এবং প্রশিক্ষণবিহীন প্রধান শিক্ষকেরা ১২তম গ্রেডে বেতন পান।