১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৯:০৬
শিরোনাম:

কলাপাড়ায় জেলেদের বরাদ্দকৃত চাল বিতরনে অনিয়মের অভিযোগে ভারপ্রাপ্ত চেয়ারম্যান আটক

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি : পটুয়াখালীর কলাপাড়াজেলেদের জন্য সরকারের ভিজিএফ’র বিশেষ বরাদ্দকৃত চাল আত্মসাতের অভিযোগে ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো.মামুন হাওলাদারকে গ্রেফতার করেছে পুলিশ। এঘটনায় উপজেলা প্রকল্প কর্মকর্তা তপন কুমার ঘোষ বাদি হয়ে রবিবার সন্ধ্যায় মহিপুর থানায় একটি মামলা দায়ের করেন।

মহিপুর ইউনিয়ন পরিষদ চত্বরে রবিবার সকাল ১০টা থেকে ইউনিয়ন পরিষদ চত্বরে বসে জেলে
পরিবারের মাঝে চাল বিতরণ শুরু করেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান। বিতরনের প্রথম দিনে ২০ কেজি করে ৬৭৮ জেলে পরিবারকে ১৩ হাজার ৫৬০ কেজি চাল দেওয়ার কথা থাকলেও ওজনে কমদিয়ে ১৭শত ১৭ কেজি চাল আত্মসাত করে। জেলেদের অভিযোগের ভিত্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুনিবুর রহমানের নির্দেশে উপজেলা প্রকল্প কর্মকর্তা তপন কুমার ঘোষ সরেজমিন গিয়ে ভুক্তভোগিদের সঙ্গে যোগাযোগ করেন এবং জেলেদের মাঝে ওজনে চাল কম দেওয়ার অভিযোগে প্রমানিত আইনানুগ ব্যবস্থা গ্রহন করেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত ০৯ অক্টোবর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত ২২ দিনের মা ইলিশ শিকার বন্ধের জন্য সরকার অবরোধ ঘোষনা করেন। সেই অবরোধ কালীন জেলেদের খাদ্য সহায়তার জন্য মহিপুর ইউনিয়নের ১২শত জেলের জন্য ২০ কেজি হারে সরকারি ২৪ মেট্রিকটন চাল বরাদ্দ হয়। গত ২৬ অক্টোবর ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে মো. মামুন হাওলাদার কলাপাড়া খাদ্য গুদাম থেক বরাকৃত চাল উত্তোলন করে।

মহিপুর থানার ওসি মো.সোহেল আহম্মেদ জানায়, এঘটনায় উপজেলা প্রকল্প কর্মকর্তা বাদি হয়ে একটি মামলা দায়ের করায় ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে গ্রেফতার করা হয়েছে। এব্যাপারে উপজেলা প্রকল্প কর্মকর্তা তপন কুমার ষোঘ জানায়, জেলেদের খাদ্যসহায়াতা হিসেবে সরকারের দেয়া ভিজিএফ এর চাল বিতরনে সরকার অনিয়ম রোধে কঠোর অবস্থানে রয়েছে এবং অনিয়ম রোধে কার্যকর ব্যবস্থাগ্রহনের নির্দেশ প্রাদান করেছেন। তারই ধারাবাহিকতায় ৬৭৮ জেলে পরিবারকে ওজনে চাল কম দিয়ে ১৭ শত ১৭ কেজি চাল আত্মসাত করে ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. মামুন হাওলাদার। সেই অভিযোগে একটি মামলা দায়ের করা হয়েছে।