২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৪:৩০
শিরোনাম:

পাপনের ক্যাসিনো খেলা নিয়ে ক্রীড়া প্রতিমন্ত্রী

ক্রিকেটে চলমান সঙ্কটের সময় সামনে এসেছে আরেক বিতর্ক। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের পর্দাজুড়ে ঘরছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনের ক্যাসিনো খেলার ভিডিও। দায়িত্বশীল পদে থেকে পাপনের এ ধরনে কর্মকাণ্ড নিয়ে কথা বলেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশে ক্যাসিনো একটি অপরাধ। সম্প্রতি আপনারা দেখছেন, যারা এ অপরাধ করছে তাদের আমরা শাস্তি দিচ্ছি। এখন অনেকের কথায় শুনছি যারা দেশের বাইরেও এসব করছে। তবে আমি এখন দেখিনি, শুনেছি। তাই এসব নিয়ে কিছু বলতে পারছি না। তবে এ ধরনের অপরাধে সবার শাস্তি পাওয়া উচিত।

এদিকে সাকিব আল হাসানের নিষেধাজ্ঞার সময় কমাতে বিসিবির সঙ্গে কাজ করছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। দেশে তো বটেই, দেশের বাইরেও সব মাধ্যমে আলোচনায় সাকিব আল হাসান। জুয়াড়ির প্রস্তাব ফিরিয়ে দিলেও আইসিসিকে না জানানোয় শাস্তি ভোগ করতে হবে অন্তত ১ বছর।

জাহিদ আহসান রাসেল বলেন, তার মত খেলোয়াড়ের শাস্তি হওয়া দেশের ক্ষতি হওয়া। তাকে শাস্তি দেয়ার পরেই আমরা বসেছি। আলোচনা করেছি কীভাবে তার শাস্তি কমানো যায়। আমরা চেষ্টা করছি আইসিসির কাছে আবেদন করে সাকিবের শাস্তি কমানোর। তবে রোববার থেকে শুরু হতে যাওয়া ভারত সফরটা ভালোই কাটবে টাইগারদের বলে আশা করছেন প্রতিমন্ত্রী।