২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৯:৪১
শিরোনাম:

কেউ অন্ধকারে থাকবে না, মুজিব বর্ষে সব ঘরে আলো জ্বলবে : প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রী সকাল ১০টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিদ্যুতকেন্দ্রগুলোর অনুষ্ঠানে এ কথা বলেন।  তিনি বলেন, মামুষের মৌলিক চাহিদা পূরণে কাজ করছে সরকার। বিদ্যুত উৎপাদন প্রসঙ্গে তিনি বলেন, শুধু বিদ্যুত উৎপান করলেই হবে না, সবার ঘরে ঘরে বিদ্যুত পৌঁছে দিতে হবে। চ্যানেল২৪

শেখ হাসিনা বলেন, উন্নয়নের সুফল শুধু শহরে নয় গ্রামের মানুষও উন্নত জীবনের স্বাদ পাবে। দেশের ৯৪ ভাগ এলাকায় বিদ্যুত পৌছেছে দাবি করে প্রধানমন্ত্রী জানান, জনগণ ভোট দিয়ে সরকারের ওপর দায়িত্ব আরো বাড়িয়ে দিয়েছে।

৭ বিদ্যুতকেন্দ্র হলো ৩০০ মেগাওয়াটের আনোয়ারা পাওয়ারপ্লান্ট, ১১৩ মেগাওয়াট রংপুর পাওয়ারপ্লান্ট, ১১০ মেগাওয়াটের কর্ণফুলী পাওয়ারপ্লান্ট, ১০৫ মেগাওয়াটের শিকলবাহা বিদ্যুতকেন্দ্র, ৫৪ মেগাওয়াটের পটিয়া পাওয়ারপ্লান্ট, ৮ মেগাওয়াটের তেঁতুলিয়া পাওয়ারপ্লান্ট ও ১০০ মেগাওয়াটের গাজীপুর পাওয়ারপ্লান্ট। তিনি আরও বলেন, ২০২১ সালের মধ্যে বিদ্যুতের উৎপাদন ২৪হাজার মেগাওয়াটে উন্নীত করার লক্ষ্যে সরকার এগিয়ে যাচ্ছে।

শতভাগ বিদ্যুতায়নের আওতাধীন ২৩ উপজেলা হলো- বগুড়ার গাবতলী, শেরপুর, শিবগঞ্জ, চট্টগ্রামের লোহাগাড়া, ফরিদপুরের মধুখালী, নগরকান্দা, সালথা, গাইবান্ধার ফুলছড়ি, গাইবান্ধা সদর, পলাশবাড়ী, হবিগঞ্জ জেলার মাধবপুর, নবীগঞ্জ, ঝিনাইদহের কালীগঞ্জ, মহেশপুর, কিশোরগঞ্জের করিমগঞ্জ, নাটোরের বড়াইগ্রাম, লালপুর, সিংড়া, নেত্রকোনার বারহাট্টা, মোহনগঞ্জ এবং পিরোজপুর জেলার ভাণ্ডারিয়া, কাউখালী ও ইন্দুরকানী।