২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৮:৫০
শিরোনাম:

খালেদা জিয়ার মুক্তির দাবিতে ২৩ নভেম্বর দেশব্যাপী বিএনপির প্রতিবাদ সমাবেশ

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে আগামী ২৩ নভেম্বর দেশব্যাপী প্রতিবাদ সমাবেশ ডেকেছে বিএনপি। ঢাকায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দুপুর ২টা থেকে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হবে।এছাড়া, সারাদেশের জেলা ও উপজেলা পর্যায়ে প্রতিবাদ সমাবেশ পালিত হবে।

মঙ্গলবার সকালে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কর্মসূচির ঘোষণা দেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

এছাড়া, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৫তম জন্মদিন উপলক্ষে আগামীকাল দেশব্যাপী তার সুস্থতা কামনা করে জেলা দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে এবং ঢাকায় ২১ তারিখ দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

রিজভী বলেন, খালেদা জিয়াকে মামলা দেওয়া এটা সম্পূর্ণভাবে সরকারের গভীর চক্রান্ত। আমরা এর আগেও বলেছি এখানে প্রতি হিংসা কাজ করছে এবং জাতীয়তাবাদী শক্তিকে ধ্বংস করার সকল নীলনকশার অংশ খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা।

বিএনপির মুখপাত্র বলেন, খালেদা জিয়া বিনা দোষে আজকে কারাবন্দী করা হয়েছে।বার বার তার চিকিৎসকরা বলেছেন, আমরা যতোটুকু খবর পাচ্ছি প্রতিদিন তার অসুস্থতা গভীর থেকে গভীরতর হচ্ছে কিন্তু সরকার এতে কান দিচ্ছে না। এখন এটা সুস্পষ্ট যে দেশনেত্রী নিঃশেষ হয়ে যাক তাহলে তাদের একদলীয় কর্তৃত্ববাদী শাসনের অব্যাহত থাকবে।

তার সুচিকিৎসায় প্রতিবন্ধকতা করা হচ্ছে এ অভিযোগ করে রিজভী বলেন, তার ন্যায্য প্রাপ্য জামিনে বাধা দেওয়া হচ্ছে। তার স্বাস্থ্য নিয়ে অসত্য সংবাদ পরিবেশন করতে বাধ্য করা হচ্ছে। এটা এক ভয়াবহ এবং সুদূরপ্রসারী চক্রান্ত।

খালেদা জিয়ার বিরুদ্ধে কোনো মিথ্যাচার অপপ্রচার ও কুৎসা রটনা না করে তাকে আজিই মুক্তি দার আহ্বান জানান বিএনপির এই নেতা।