২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৯:৩৩
শিরোনাম:

বিএনপি নেতাদের বাড়ি ঘেরাও করছেন না কেনো : গয়েশ্বর চন্দ্র রায়

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির জন্য দলের সর্বস্তরে আন্দোলন কর্মসূচির দাবি থাকলেও সেই কর্মসূচির ঘোষণা না আসায় নেতাকর্মীরা নীতিনির্ধারকদের বাড়ি ঘেরাও করছেন না কেন? এমন প্রশ্ন রেখেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি এ কথা বলেন।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, বিএনপি চেয়ারপারসন প্যারোলে মুক্তি নিতে পারেন না।কারণ, তিনি কোনো অন্যায় করেননি। আন্দোলনের মাধ্যমেই খালেদা জিয়ার মুক্তি মর্যাদাপূর্ণ।একজন আপসহীন নেত্রী জেলখানায় থাকবে আর আমরা প্যারোলে মুক্তির জন্য প্যারোল আর কোর্টে দৌড় পারব? সবাই আন্দোলনের কথা বলছেন, আমরা নেতারা আন্দোলন কর্মসূচি ঘোষণা করতে পারছি না।তাহলে আপনারা আমাদের কথা শুনছেন কেনো? আপনারা আমাদের বাড়ি-ঘর ঘেরাও করছেন না কেনো?

তিনি বলেন, আমাদের নেতা হওয়ার পেছনে যার অবদান তার জন্য কি আমাদের কিছু করার নেই? যদি থাকে, তাহলে আন্দোলনের বিকল্প নেই।আমরা যারা আন্দোলনের সিদ্ধান্ত নিচ্ছি না, এটা হচ্ছে আমাদের অপরাধ।গয়েশ্বর বলেন, আমাদের ইস্যু হচ্ছে একটা, সেটা হলো- গণতন্ত্রের মুক্তি, বেগম খালেদা জিয়ার মুক্তি।খালেদা জিয়ার মুক্তি হলে তারেক রহমান দেশে ফিরবেন। এ জন্য রাস্তায় নেমে আন্দোলনের কোনো বিকল্প নেই।

বিএনপির এই নীতিনির্ধারক বলেন, এই সরকারকে যাওয়ার পথ খুঁজতে হবে। সরকার যেই ঋণ করেছে, এই যাওয়ার পর এই ঋণের বোঝা জনগণের মাথার ওপরে ভর করবে। এই সরকার যাওয়ার পর যারা সরকার গঠন করবে তাদের দেশ চালানো কঠিন হয়ে পড়বে।