২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১১:৩৬
শিরোনাম:

মহানবী (স.)কে নিয়ে ব্যঙ্গচিত্র, ফ্রান্সে শিক্ষকের শিরশ্ছেদ

মহানবী হযরত মোহাম্মদ (স.)-কে আঁকা ব্যঙ্গচিত্র শিক্ষার্থীদের দেখানোর পর ফ্রান্সে এক শিক্ষকের শিরশ্ছেদ করে এক হামলাকারী। পুলিশ ওই হামলাকারীকে গুলি করে হত্যা করেছে। একে ইসলামপন্থি সন্ত্রাসী হামলা বলেছেন প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রো। ম্যাক্রো ঘটনাস্থল পরিদর্শন করেন। সান/মিরর

ডেইলি মেইলের প্রতিবেদনে বলা হয় স্যামুয়েল তার ক্লাস থেকে মুসলিম ছাত্রছাত্রীদের বের করে দিয়ে বাকস্বাধীনার ওপর পড়াতে শুরু করেন এবং মোহাম্মদ (স.)’এর বিকৃত ও নগ্ন ছবি দেখান।

ফরাসি পত্রিকা লা মন্ডে বলছে হামলাকারীর জন্ম মস্কোতে, তার বয়স ১৮ বছর ও সে চেচেন। হামলার শিকার ব্যক্তি ইতিহাস ও ভূগোলের শিক্ষক এবং তার নাম স্যামুয়েল পি।

শার্লি এবদো হামলার বিচার নিয়ে আলোচনার অংশ হিসেবে ওই শিক্ষক ক্লাসে একাধিক ব্যঙ্গচিত্র ব্যবহার করেন। এর আগে বেশ কিছু মুসলিম অভিভাবক ওই শিক্ষকের বিরুদ্ধে স্কুলে অভিযোগ দেন। শার্লি এবদো টুইটে বলছে অসহিষ্ণুতা নতুন মাত্রায় পৌঁছেছে।

প্রত্যক্ষদর্শীরা হামলাকারীকে ‘আল্লাহু আকবর’ বলে চিৎকার করতে শুনেছেন। শিক্ষকের মাথা কেটে নিয়ে হামলাকারী দৌড়াতে থাকে। পুলিশকে খবর দেয়া হলে তারা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে। পাশেই ইরাগনির কাছে হামলাকারীকে পুলিশ আত্মসমর্পণ করতে বলে। কিন্তু উল্টো সে পুলিশকে হুমকি দিতে থাকে। এ পর্যায়ে পুলিশ তাকে গুলি করে। গ্রেফতার করা হয়েছে ৪ জনকে।