১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ১০:০০
শিরোনাম:

লুঙ্গি-ছাতার আড়ালে দোকানের শাটার ভাঙত চক্রটি

চট্টগ্রামের আকবর শাহ থানার মীর আউলিয়া মাজার এলাকা থেকে সংঘবদ্ধ চোরচক্রের নয় সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার রাতে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন, আশরাফ আলী আসিফ (৫২), মো. কামাল (৩২), মো. জামাল (৩৫), মো. নুর নবী (৩০), মো. ইমরান হোসেন (২৭), মো. কবির (৩৮), মো. রুবেল (৩২), মো. শাহীন (২৮) ও মো. নবী (২৬)।

বুধবার আকবর শাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহির হোসেন বলেন, গ্রেফতাররা সংঘবদ্ধ চোরচক্রের সদস্য। পূর্ব পরিকল্পনা অনুযায়ী নগরের বিভিন্ন এলাকায় দোকানের শাটার ভেঙে ভেতরে প্রবেশ করে মালামাল নিয়ে যান তারা।

তিনি বলেন, চক্রটি বন্ধ দোকানে চুরি করত। চুরি করতে চক্রের সদস্যরা বিভিন্ন কৌশল অবলম্বন করতেন। চুরির সময় ১০-১২ জন আশেপাশে খেয়াল রাখতেন। বন্ধ দোকানের সামনে দাঁড়িয়ে কেউ লুঙ্গি পরার অভিনয়, কেউবা ছাতা নিয়ে দাঁড়িয়ে থাকতেন। এভাবে লুকিয়ে তারা শাটার ভেঙে দোকানের ভেতরে প্রবেশ করতেন। চুরির সময় চক্রের কয়েকজন দোকানের বাইরে ছদ্মবেশে দাঁড়িয়ে থাকতেন।

ওসি জহির হোসেন বলেন, চুরি করতে গিয়ে তারা কোনো ধরনের বাধার সম্মুখীন হলে অস্ত্র ব্যবহার করতেন। তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় মামলা রয়েছে। তাদের কাছ থেকে একটি কিরিচ, দুটি ছোরা, দুটি হাতুড়ি ও একটি রশি উদ্ধার করা হয়েছে ।

গত ২৪ জুন দুপুরে ডিটি রোডের কর্নেলহাট প্রশান্তি আবাসিক গেট এলাকার একটি দোকানের শাটার ভেঙে নগদ ৩৫ হাজার টাকা চুরি করে নিয়ে যায় দুর্বৃত্তরা। এ ঘটনায় আকবর শাহ থানায় একটি মামলা হয়। পরদিন দুপুর দেড়টায় অভিযান চালিয়ে মো. কামাল হোসেন (৩০), মো. আল আমিন প্রকাশ সুমন (১৯) ও মো. আবছার হোসেন (২৪) নামে তিনজনকে আটক করা হয়। ওই তিনজনের তথ্যের ভিত্তিতেই নয়জনকে গ্রেফতার করা হয়েছে।