১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৭:৫৫
শিরোনাম:

সৌদিতে সশস্ত্র নারী সেনাদের প্রথম দলের স্নাতক সম্পন্ন

আব্দুল্লাহ আল মামুন, সৌদিআরব প্রতিনিধি :সৌদিআরবে মে থেকে শুরু হওয়া এক সপ্তাহের মৌলিক প্রশিক্ষণ শেষ করার পর বুধবার সশস্ত্র বাহিনী মহিলা ক্যাডার প্রশিক্ষণ কেন্দ্র থেকে মহিলা সৌদি সৈন্যদের প্রথম দল স্নাতক লাভ করেন ।

সৌদি গেজেটের প্রতিবেদনের বরাত সশস্ত্র বাহিনীর শিক্ষা ও প্রশিক্ষণ কর্তৃপক্ষের প্রধান মেজর জেনারেল আদেল আল-বালাবি একটি বক্তৃতা প্রদান করেন যেখানে তিনি বলেন, কেন্দ্রের একটি গুরুত্বপূর্ণ মিশন রয়েছে, যা চমৎকার প্রশিক্ষণ কর্মসূচি এবং পাঠ্যক্রমের মাধ্যমে একটি আদর্শ শিক্ষার পরিবেশ প্রদানের উপর দৃষ্টি নিবদ্ধ করা হয় ।

এটি আন্তর্জাতিক মানের মানদণ্ডের সাথে সঙ্গতিপূর্ণ যা (মহিলা নিয়োগ) এর চাহিদা পূরণ করবে এবং এর লক্ষ্য সামগ্রিক কর্মক্ষমতা উন্নত করা, যা ভবিষ্যতে মন্ত্রণালয়ের লক্ষ্য অর্জনে সহায়তা করবে।

চিফ সার্জেন্টের পক্ষ থেকে অভিনন্দনের শব্দের পর মহিলা প্রশিক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত অধিনায়ক সুলেমান আল-মালিকি, এর সহকারী কমান্ডার প্রধান সার্জেন্ট হাদি আল-আনেজি গ্রাজুয়েটদের শপথ বাক্য পাঠ করান। তাদের ফলাফল, এবং সবচেয়ে অসাধারণ ছাত্র যারা তাদের প্রচেষ্টার জন্য পুরস্কৃত করা হয়েছে তাদের নামও ঘোষণা করা হয়।

গ্র্যাজুয়েশন অনুষ্ঠানের পৃষ্ঠপোষক ছিলেন চিফ অফ স্টাফ জেনারেল ফায়াদ বিন হামিদ আল-রুওয়াইলি, সশস্ত্র বাহিনীর জয়েন্ট স্টাফের পরিচালক মেজর জেনারেল হামিদ আল-ওমারি এবং অন্যান্য কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

সৌদি আরব চলতি বছরের ফেব্রুয়ারিতে নারীদের জন্য সামরিক নিয়োগ চালু করেছিল।