২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৬:৫০
শিরোনাম:

ই-ভ্যালির তথ্য চেয়ে বিভিন্ন প্রতিষ্ঠানে দুদকের চিঠি

গ্রাহকের কাছ থেকে নেওয়া অগ্রিম ও মার্চেন্টের পাওনা প্রায় ৩৩৮ কোটি ৬২ লাখ টাকা ‘আত্মসাৎ ও পাচারের অভিযোগে’ ই-কমার্স প্ল্যাটফর্ম ইভ্যালির বিরুদ্ধে প্রাথমিক পর্যায়ের অনুসন্ধান করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এরই অংশ হিসেবে দেশের বিভিন্ন আর্থিক ও সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে তথ্য চেয়ে চিঠি দিয়েছে দুদক। সময় টিভি

এর আগে বাণিজ্য মন্ত্রণালয়ের এক চিঠির পরিপ্রেক্ষিতে গত ৮ জুলাই থেকে ছায়া অনুসন্ধান শুরু করে দুদক। তবে আনুষ্ঠানিক কোনো অনুসন্ধান শুরু করেনি বলে নিশ্চিত করেন দুদক সচিব।

বিষয়টি প্রাথমিক পর্যায়ে থাকায় ইভ্যালির বিষয়ে এখনও কমিশনের ব্যবস্থা নেওয়ার মতো কোনো সিদ্ধান্ত হয়নি। এছাড়া অন্য যে সংস্থাগুলো অনুসন্ধানের কাজ করছে তাদের প্রাপ্ত তথ্যের জন্যও অপেক্ষা করছে দুদক, জানান প্রতিষ্ঠানটির সচিব ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার।

উল্লেখ্য, ইভ্যালির বিরুদ্ধে ক্রেতার কাছ থেকে আগাম টাকা নিয়ে সময়মতো পণ্য সরবরাহ না করা এবং মার্চেন্টদের পাওনা পরিশোধ না করার অভিযোগ ওঠে। এ কারণে বাণিজ্য মন্ত্রণালয় ইভ্যালিতে তদন্ত করতে বাংলাদেশ ব্যাংকে অনুরোধ করে। কেন্দ্রীয় ব্যাংক তদন্ত করে গত ১৬ জুন প্রতিবেদন জমা দেয় বাণিজ্য মন্ত্রণালয়ে।