২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, দুপুর ২:৪৪
শিরোনাম:

সৌদি আরবের সিনেমা শিল্প ক্রমবর্ধমান চাহিদা মেটাতে প্রসারিত  করা হচ্ছে

আব্দুল্লাহ আল মামুন, সৌদিআরব প্রতিনিধি :করোনা মহামারির প্রাদুর্ভাব এবং জীবনযাত্রা  স্বাভাবিক হওয়ার সাথে সাথে সৌদি আরবের সিনেমা শিল্প তাল মিলিয়ে সমৃদ্ধ করা হচ্ছে। মানুষ বড় পর্দায় সিনেমা দেখতে পছন্দ করায় সৌদি ভিশন ২০৩০ এর আওতাধীন একটি অংশ হিসেবে সেক্টরটি অবিচ্ছিন্ন ভিত্তিতে প্রসারিত করা হচ্ছে I

দেশব্যাপী সিনেমার টিকিটের চাহিদা বৃদ্ধির সাথে সাথে, সৌদির সিনেমা অপারেটররা সারা দেশে মুভি থিয়েটার প্রতিষ্ঠার ক্ষেত্রে উল্লেখযোগ্যভাবে সম্প্রসারণ করছে , প্রধান শহরগুলির পাশাপাশি গ্রামাঞ্চলেও সম্প্রসারণের কাজ চলছে ।

সৌদি গেজেটের প্রতিবেদনে বলা হয়েছে ,গত তিন বছরে, ১১ টি সিনেমা অপারেটর করা হয়েছে, যার মধ্যেটি ৯ টি আন্তর্জাতিক, সৌদি জুড়ে ক্রমবর্ধমান সংখ্যক সিনেমা হল পরিচালনার জন্য লাইসেন্স পেয়েছে।

আজ অবধি সৌদির ১২ টি শহরে ৩৪ টিরও বেশি সিনেমা হল সম্পূর্ণ রুপে কাজ করছে, যার মোট সংখ্যা ৩৪২ টি স্ক্রিন এবং ৩৫,০০০ এর বেশি আসন রয়েছে ।

যদিও নিয়মিত দর্শকদের ঘরে বসে স্ট্রিমিং চ্যানেলের প্রাপ্যতা থাকলেও, বড় পর্দায় একটি সিনেমা দেখার আলাদা স্বাদ অনুভব করেন ।

এর মিশনের অংশ হিসেবে, সুপরিচিত সৌদি কনস্ট্রাকশন অ্যান্ড ফিটআউট কোম্পানি, কনস্ট্রাকশন অ্যান্ড প্ল্যানিং কোং লিমিটেড  যাকে সৌদি আরব জুড়ে সিনেমাগুলির একটি সিরিজ নির্মাণের জন্য নিযুক্ত করা হয়েছে ।