২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৭:৫৭
শিরোনাম:

পরীমণিসহ যেকোনও ব্যক্তিচরিত্র হননকারী কনটেন্ট সরাতে আইনি নোটিশ

সংবাদমাধ্যম, ডিজিটাল এবং সামাজিক যোগাযোগমাধ্যম থেকে ব্যক্তিচরিত্র হনন করে কিংবা স্বতন্ত্র কোনও ব্যক্তির ব্যক্তিগত বিষয় তুলে ধরে—এমন কোনও প্রতিবেদন, ছবি বা ভিডিও অপসারণ ও বন্ধ করতে সংশ্লিষ্টদের একটি আইনি নোটিশ পাঠানো হয়েছে। ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সচিব, তথ্য মন্ত্রণালয় সচিব এবং বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান শ্যাম সুন্দর শিকদারকে এ নোটিশ পাঠানো হয়।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) রেজিস্ট্রি ডাকযোগে সুপ্রিম কোর্টের আইনজীবী তাসমিয়া নুহিয়া আহমেদ এ নোটিশ পাঠান।

নোটিশে পরীমণি-সাকলায়েনের জন্মদিন পালন, কলেজ শিক্ষার্থী মোসারাত জাহান মুনিয়া, জেকেজি হেল্থ কেয়ারের চেয়ারম্যান ডা. সাবরিনা আরিফ চৌধুরীকে নিয়ে প্রকাশিত বা প্রচারিত কনটেন্টসহ ব্যক্তিচরিত্র হনন করা বিভিন্ন পোস্ট সরিয়ে ফেলতে অনুরোধ জানানো হয়েছে।

নোটিশ পাওয়ার ৫ দিনের মধ্যে সংশ্লিষ্টদের এ বিষয়ে ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়েছে। অন্যথায় এ বিষয়ে পরবর্তী আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে বলেও নোটিশে উল্লেখ করা হয়।

এর আগে ৫ সেপ্টেম্বর ব্যক্তিচরিত্র হনন করা কনটেন্ট না সরানোয় বিটিআরসির ভূমিকা নিয়ে অসন্তোষ প্রকাশ করেন হাইকোর্ট। এ সংক্রান্ত এক রিটের শুনানিতে বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার হাইকোর্ট বেঞ্চ এ অসন্তোষ প্রকাশ করেন।

তবে কনটেন্ট সরানোর বিষয়ে রিট দায়েরের আগে বিটিআরসিকে কোনও আইনি নোটিশ না দেওয়ায় রিট উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দেন হাইকোর্ট। আদালতে রিটটি দায়ের করেছিলেন আইনজীবী তাসমিয়া নুহিয়া আহমেদ।