২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৬:৩৭
শিরোনাম:

স্বামীকে পাগল সাজিয়ে মানসিক হাসপাতালে ভর্তি

মাদারীপুরের রাজৈরে সম্পত্তি বেহাত হওয়ার আশঙ্কায় সম্পত্তি হাতিয়ে নিতে স্ত্রী ও ছেলেমেয়েদের যোগসাজশে খলিল মিয়াকে (৬০) পাগল সাজিয়ে পাবনা হাসপাতালে ভর্তির অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার খালিয়া ইউনিয়নের বৌলগ্রামে।

গত শুক্রবার ঘরের ভেতর হাত-পা বেঁধে নির্যাতন করার ৫৩ সেকেন্ডের একটি ভিডিও ফেসবুকে ভাইরাল হলে এলাকায় ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়।

আজ মঙ্গলবার সরেজমিনে গেলে এলাকাবাসী জানান, এলাকায় ভালো মনের মানুষ প্রবাসী হাজী মো. খলিল শেখের সংসারে রয়েছে স্ত্রী হায়াতুন বেগম (৫০), দুই ছেলে নাজমুল শেখ (২৮), আসিব শেখ (১৮) এবং দুই মেয়ে রাবেয়া আক্তার (২৫) ও ছোট মেয়ে মাহমুদা আক্তার (২২)। বিভিন্ন কারণে স্ত্রী ও মেয়েদের ওপর ক্ষিপ্ত খলিল তার ভাই তারা মিয়াকে সম্পত্তি লিখে দিতে পারে- এমন আশঙ্কায় স্ত্রী ও সন্তানরা মিলে হাজী খলিলের সম্পত্তি হাতিয়ে নিতে গত ১০ সেপ্টেম্বর জুম্মা নামাজের সময় ঘরের ভেতর একটি কক্ষে আটকে রেখে পাগল সাজিয়ে হাত-পা বেঁধে বাড়ি থেকে বের করে নিয়ে যায়। এরপর থেকে আজ মঙ্গলবার পর্যন্ত তার কোনো খোঁজ পাওয়া যায়নি।

নির্যাতনের শিকার খলিলের ভাই তারা মিয়া শেখ বলেন, ‘আমার ভাই পাগল না। গ্রামের সবার কাছে শুনে দেখেন। আমার ভাইয়ের স্ত্রী ও ছেলেমেয়েরা তাকে পাগল সাজিয়ে হাত-পা বেঁধে কোথায় যেন নিয়ে গেছে। এখন পর্যন্ত তার কোনো সন্ধান পাচ্ছি না। আমি আমার ভাইকে ফিরে পেতে চাই।’

এদিকে এলাকাবাসীর অভিযোগ অস্বীকার করে নির্যাতনের শিকার খলিলের স্ত্রী হায়াতুন বেগম বলেন, ‘আমার স্বামী পাগল, সে প্রায়ই বাড়ি-ঘর ভাঙচুর করে। তাই তাকে বেঁধে প্রথমে ফরিদপুর ও তারপর পাবনার সুরমা মেন্টাল ক্লিনিক (প্রাঃ) নিয়ে ভর্তি করেছি।’

এ বিষয়ে রাজৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ সাদিক জানান, এ ব্যাপারে অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।