২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৪:১৫
শিরোনাম:

বিএনপিই খালেদা জিয়ার চিকিৎসা চায় কিনা সন্দেহ: কাদের

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসা দলটির নেতাকর্মীরা চান কিনা তা নিয়ে জনমনে সন্দেহ আছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সরকার খালেদা জিয়াকে ভয়ে বিদেশ যেতে দিচ্ছে না— বিএনপি মহাসচিবের এ অভিযোগের জবাবে তিনি এমন মন্তব্য করলেন।

সোমবার সকালে তার বাসভবনে ব্রিফিংকালে ওবায়দুল কাদের বলেন, প্রকৃতপক্ষে বিএনপিই বেগম জিয়ার চিকিৎসা চায় কিনা তা নিয়ে জনমনে সন্দেহ আছে। যে নেত্রীর মুক্তির জন্য বিএনপি একটি মিছিলও করতে পারে না, তাদের মুখে মায়াকান্না মানায় না।

গত ১৩ বছর ধরে বিএনপি আন্দোলনের নিষ্ফল আহ্বান যেমনি ব্যর্থ হয়েছে, বর্তমান প্রয়াসও নিষ্ফল হবে বলেও মন্তব্য করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

তিনি বলেন, দেশের আইন আদালতের তোয়াক্কা না করে মনগড়া কথা বলাই বিএনপির স্বভাব। ভাবনায় ও চর্চায় বিএনপির একমুখী দর্শন তাদের রাজনৈতিক অস্তিত্বের শেকড়কে দিন দিন দুর্বল করছে।

সেতুমন্ত্রী আরও বলেন, শেখ হাসিনা সরকার খালেদা জিয়া কিংবা ক্ষয়িষ্ণু বিএনপিকে ভয় পায় না; বরং তার বয়স এবং স্বাস্থ্যের ওপর নজর দিয়ে সাজা স্থগিত করেছে চতুর্থবারের মতো। এ উদারতা একমাত্র শেখ হাসিনাই দেখিয়েছেন।

‘বিএনপি শেখ হাসিনার উদারতকে দুর্বলতা ভাবলে ভুল করবে।’

সংবিধান সম্মতভাবেই পরবর্তী জাতীয় নির্বাচন নিরপেক্ষ এবং শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হবে দাবি করে ওবায়দুল কাদের বলেন, নির্বাচন ও নির্বাচনী পরিবেশ বিনষ্টের জন্য বিএনপি প্রস্তুতি শুরু করেছে।