২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৪:৪৮
শিরোনাম:

মাহমুদুল্লাহ-সাকিবে বাংলাদেশের সংগ্রহ ১৮১

অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ ও অভিজ্ঞ অলরাউন্ডার সাকিব আল হাসানের দুর্দান্ত ব্যাটিং নৈপুণ্যে পাপুয়া নিউগিনির বিপক্ষে বড় সংগ্রহ করেছে বাংলাদেশ। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে টাইগারদের সংগ্রহ ১৮১ রান। ফলে ইতিহাস রচনা করতে হলে পাপুয়া নিউগিনিকে ১৮২ রান করতে হবে।

ওমানের আল-আমিরাত স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল ৪টায় শুরু হওয়া এই ম্যাচে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডে উভয় দলের জন্যই এটি শেষ ম্যাচ। সুপার টুয়েলভে যেতে হলে মহাগুরুত্বপূর্ণ এই ম্যাচটি বাংলাদেশকে জিততেই হবে।

ওপেনিংয়ে ব্যাট করতে নামেন নাঈম শেখ ও লিটন দাস। কিন্তু রানের খাতা খোলার আগেই শূন্য রানে ফিরে যান আগের ম্যাচের সর্বোচ্চ স্কোরার নাঈম। মোরিয়ার বলে বাউয়ের হাতে ক্যাচ তুলে দেন তিনি। এরপর লিটন দাসের সঙ্গে জুটি গড়ে তুলেন সাকিব। দলীয় ৫০ রানের মাথায় ব্যক্তিগত ২৯ রান করে আউট হয়ে যান লিটন। এরপর অভিজ্ঞ মুশফিকুর রহিম মাত্র ৫ রান করে বিদায় নেন।

অপরপ্রান্ত আগলে রাখেন সাকিব। কিন্তু তিনিও ব্যক্তিগত অর্ধশত রানের কাছাকাছি গিয়ে ক্যাচ তুলে দেন। দলীয় ১০১ রানের সময় ৪৬ রান করে প্যাভিলিয়নের পথ ধরেন বিশ্বসেরা অলরাউন্ডার। এরপর ঝড়ো উইলোতে নিজের অর্ধশত পূর্ণ করেন অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ।