১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৯:১৩
শিরোনাম:

খালেদা জিয়া জীবনমৃত্যুর সন্ধিক্ষণে: ফখরুল

চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা গুরুতর বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, ১৬ কোটি মানুষের কাছে সবচেয়ে জনপ্রিয় খালেদা জিয়া। তিনি অত্যন্ত গুরুতর অসুস্থ অবস্থায় এভার কেয়ার হাসপাতালে রয়েছেন। জীবনমৃত্যুর সন্ধিক্ষণে এখন।

শনিবার (২০ নভেম্বর) সকালে নয়াপল্টনে গণঅনশন কর্মসূচির উদ্বোধনকালে এ সব কথা বলেন তিনি। মির্জা ফখরুল বলেন, বেগম জিয়ার পরিবার তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশ নিতে সরকারের কাছে বারবার আবেদন করলেও ফ্যাসিস্ট সরকার সুযোগ দিচ্ছে না। আজকের এ কর্মসূচি ১৬ কোটি মানুষের। বেগম খালেদা জিয়ার মুক্তি এবং বিদেশে চিকিৎসার দাবিতে গণঅনশন কর্মসূচি পালন করছি।

মহাসচিব অনশনে অংশগ্রহণকারীদের উদ্দেশে বলেন, এটি শান্তিপূর্ণভাবে বিকেল ৪টা পর্যন্ত চলবে। কেউ দাঁড়িয়ে থাকবেন না, উঠে যাবেন না। বসে থেকে কর্মসূচি পালন করবেন।

গণ-অনশন কর্মসূচি শুরু দিকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচে সীমাবদ্ধ থাকলেও বেলা বাড়ার সঙ্গে-সঙ্গে তা ফুটপাতে থেকে এখন মূল সড়কে ছড়িয়ে পড়ে।

অনশনের কারণে সড়কে যেনও যান চলাচল স্বাভাবিক থাকে; এজন্য এক লেন খোলার রাখার অনুরোধটি রেখেছে অংশগ্রহণকারীরা। দলের নেতাকর্মী ও পুলিশের সহযোগিতায় একটি লেনে গাড়ি চলাচল স্বাভাবিক রাখার চেষ্টা চলছে।