২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৭:১৩
শিরোনাম:

মা ইলিশ সংরক্ষণ অভিযানে আহত পুলিশ সদস্য মো. কবির হোসেন মৃত্যুবরণ

নেয়ামূল হক নয়ন গজারিয়া প্রতিনিধি:

মুন্সীগঞ্জের মেঘনা নদীর গজারিয়ার অংশে দেশের মৎস্য সম্পদ মা ইলিশ সংরক্ষণ রক্ষায় দায়িত্ব পালনকালে মুন্সীগঞ্জ জেলা সদর থানার জেলেদের অতর্কিত হামলায় গুরুতর আহত নৌ পুলিশের কনস্টেবল মোঃ কবির হোসেন (৪২) রাজধানীর ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল রাত ১১.৫০ ঘটিকায় মৃত্যুবরণ করেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী, এক কন্যা ও এক পুত্রসহ বহু আত্মীয়-স্বজন রেখে গেছেন। তার গ্রামের বাড়ি পটুয়াখালী জেলার বাউফল থানাধীন রাজাপুর গ্রামে জানা যায়।

উল্লেখ্য, গত ২১ অক্টোবর মুন্সিগঞ্জ সদর থানার চর আব্দুল্লাহপুরের চর ঝাপটা এলাকায় “মা ইলিশ সংরক্ষণ অভিযান ২০২১” চলাকালে স্থানীয় জেলে ও সন্ত্রাসীদের অতর্কিত হামলায় নৌ পুলিশের ওসি সহ পাঁচ সদস্য আহত হয়। তাদের মধ্যে মোঃ কবির হোসেন গুরুতর আহত হলে তাকে আশঙ্কাজনক অবস্থায় উন্নত চিকিৎসার জন্য ঢাকা ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স হাসপাতালে প্রেরণ করা হয়। উক্ত হাসপাতলে এক মাস তিন দিন চিকিৎসাধীন ছিলেন কবির হোসেন।

ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ বাংলাদেশ, ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) নৌ পুলিশের কনস্টেবল মো. কবির হোসেনের অকাল মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

আইজিপি মরহুমের আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

পুলিশ সদস্য কবির হোসেনের মৃত্যুর সংবাদ কর্মস্থল গজারিয়া নৌ-পুলিশ কেন্দ্রে পৌঁছলে সহকর্মীদের মধ্যে শোকের ছায়া নেমে আসে।

গজারিয়া নৌ-পুলিশ কেন্দ্রের ইনচার্জ আব্দুস সালাম ২১শে অক্টোবর মা ইলিশ সংরক্ষণ অভিযানে আহত হলে তাকে ও উন্নত চিকিৎসার জন্য রাজার বাগ পুলিশ লাইন হাসপাতলে ভর্তি করা হয়।

আহত কবির হোসেন এর মৃত্যুর সংবাদ শুনে ইনচার্জ আব্দুস সালাম আবেগ জড়িত কন্ঠে রুহের মাগফিরাত কামনার জন্য সবার নিকট দোয়া প্রার্থনা করেন।