২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৪:৩৯
শিরোনাম:

মাশরাফী চাইলেই তাকে যুক্ত করবে বিসিবি

শুধু আন্তর্জাতিক ক্রিকেটই নয়, প্রতিযোগিতামূলক ক্রিকেট থেকে এক বছর ধরেই বাইরে রয়েছেন মাশরাফী বিন মোর্ত্তজা। বয়স, ফিটনেস এবং ব্যক্তিগত ব্যস্ততার কারণে মাঠের ক্রিকেটে দেখা না গেলেও দলের খারাপ ও ভালো সময়গুলো নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সরব সাবেক সফলতম এই অধিনায়ক। কিন্তু দেশের ক্রিকেটের উন্নয়নের জন্য মাশরাফীকে বোর্ডের সঙ্গে যুক্ত করার জন্য দাবি জানিয়ে আসছেন সমর্থকরা। যদিও এ বিষয়ে এখনো কোনো আগ্রহ দেখাননি তিনি।

তবে মাশরাফী আগ্রহ দেখালে তাকে বোর্ডে যুক্ত করার আভাস দিয়ে রাখলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। আজ শনিবার সাভারে ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে এক অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি জানান, বোর্ডে আসার বিষয়ে মাশরাফী কখনো আগ্রহ দেখাননি। তিনি যদি সেরকম কোনো আগ্রহ দেখান, তবে তাকে নিতে প্রস্তুত বোর্ড।

জাতীয় দলের জার্সিতে মাশরাফী সবশেষ টেস্ট খেলেছিলেন ২০০৯ সালে। এরপর বড় ধরনের ইনজুরিতে পড়ায় এই ফরম্যাটে আর তাকে দেখা যায়নি। তবে এখনো এই ফরম্যাট থেকে অবসর নেননি তিনি। এ ছাড়াও দেশের জার্সিতে নিজের শেষ টি-টোয়েন্টি খেলেছিলেন শ্রীলঙ্কার বিপক্ষে ২০১৭ সালে। এরপর এই ফরম্যাট থেকে অবসরের ঘোষণা দেন তিনি। তবে ২০২০ সালে ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে সবশেষ ওয়ানডে সিরিজ খেললেও এখনো এই ফরম্যাট থেকে অবসরের কোনো সিদ্ধান্ত নেননি।

বোর্ডের বিভিন্ন বিভাগে সাবেক ক্রিকেটারদের যুক্ত করে যাচ্ছে বিসিবি। নির্বাচক প্যানেলে আব্দুর রাজ্জাক, ক্রিকেট অপারেশন্সে শাহরিয়ার নাফিসের পর ম্যানেজার হিসেবে নিয়োগ পেয়েছেন নাফিস ইকবাল। তাদের মতো করে মাশরাফীকে কোনো দায়িত্বে আনা যায় কি-না এমন প্রশ্নে পাপন বলেন, ‘ওরকম কিছু (আলোচনা) হয়নি। মাশরাফী যদি আসতে চায়, আমরা তো সবসময় চাইব তাকে নিয়ে আসতে। কিন্তু এখনো পর্যন্ত সেরকম কোনো আলোচনা হয়নি।’