২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১০:৫০
শিরোনাম:

অশ্রুসজল চোখে ফুটবলকে বিদায় জানালেন আগুয়েরো

অশ্রুসজল চোখে ফুটবলকে বিদায় জানালেন বার্সেলোনার আর্জেন্টাইন স্ট্রাইকার সার্জিও আগুয়েরো। হৃদযন্ত্রের জটিলতার কারণে ৩৩ বছর বয়সেই বুটজোড়া তুলে রাখার কথা জানাতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন এই তারকা স্ট্রাইকার। আজ (১৫ ডিসেম্বর) বার্সা প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তার সাথে একটি সংবাদ সম্মেলন করে ফুটবলকে আনুষ্ঠানিকভাবে বিদায় জানিয়ে দেন আইকনিক ‘৯৩: ২০’খ্যাত সার্জিও আগুয়েরো।

গত অক্টোবরের শেষদিক থেকেই ফুটবলের বাইরে ছিলেন এই ম্যানসিটি কিংবদন্তি। স্প্যানিশ লা লিগায় বার্সার হয়ে আলাভেসের বিপক্ষে খেলতে নেমে বুকে ব্যথা নিয়ে মাঠ ছাড়েন আগুয়েরো। ডাক্তারি পরীক্ষার পর অনিয়মিত হৃদস্পন্দনের সমস্যা দেখা যায় তার। তারপর বার্সেলোনা জানায়, আগুয়েরো আক্রান্ত হয়েছেন অ্যারিথমিয়ায়; আর এই রোগে হৃদস্পন্দন অনিয়মিতভাবে হয় বলে পেশাদার ফুটবলের ধকল নেয়া বেশ কষ্টকরই হতো এই আর্জেন্টাইনের। তারপর থেকে নিয়মিত চিকিৎসকদের তত্ত্বাবধানে ছিলেন এই তারকা ফরোয়ার্ড। চিকিৎসকরাই তাকে পেশাদার ফুটবল থেকে দূরে সরে যাওয়ার পরামর্শ দেন।

কান্নাভেজা চোখে আগুয়েরো বলেন, পেশাদার ফুটবলকে বিদায় জানানোর জন্যই এই সংবাদ সম্মেলন করছি আমি। এটি আমার জন্য প্রচণ্ড কঠিন এক সময়। কিন্তু স্বাস্থ্যের কথা ভেবে এমন সিদ্ধান্ত নিতে হচ্ছে আমাকে। দারুণ কিছু মেডিকেল স্টাফের তত্ত্বাবধানে আছি আমি। আবার মাঠে ফেরার জন্য সম্ভাব্য সবকিছু করেও যখন দেখলাম, তা আর সম্ভব নয় তখন ফুটবলকে বিদায় জানানোর সিদ্ধান্ত নিতে হচ্ছে। ৫ বছর বয়সে প্রথম ফুটবলে লাথি মারার সময় থেকেই এমন একটা ক্যারিয়ারের স্বপ্ন দেখেছি আমি। তাই পেশাদার ক্যারিয়ার নিয়ে আমি গর্বিত।

আগুয়েরো আরও বলেন, অ্যাটলেটিকো মাদ্রিদকে ধন্যবাদ জানাই। তারা ১৮ বছর বয়সেই আমাকে সুযোগ দিয়েছিল। ধন্যবাদ জানাতে চাই ম্যানচেস্টার সিটিকে। সবাই জানে, এই ক্লাবটি আমার কাছে কত বেশি গুরুত্বপূর্ণ।

আগুয়েরোর এই সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ম্যানসিটি কোচ পেপ গার্দিওলা, বার্সার বর্তমান এবং পুরনো স্কোয়াডের অনেকেই। এই স্ট্রাইকারের সম্মানে ম্যান সিটি, ম্যান ইউ, লিভারপুল, রিয়াল মাদ্রিদ’সহ অনেক ক্লাব এবং ফুটবল কিংবদন্তিরাই সামাজিক যোগাযোগ মাধ্যমে জানাচ্ছেন তাদের অনুভূতির কথা।

৯৩ মিনিট ২০ সেকেন্ডে করা আগুয়েরোর আইকনিক যে গোলে প্রিমিয়ার লিগ জিতেছিল ম্যান সিটি।  ফুটবল ক্যারিয়ারে ম্যানচেস্টার সিটির জার্সিতে ৩৯০ ম্যাচ খেলে করেছেন ২৬০ গোল, হয়েছেন প্রিমিয়ার লিগ কিংবদন্তি। আর্জেন্টিনার জার্সি গায়ে ৪১ গোল আছে এই তারকার। তবে আরও বেশি করে আগুয়েরোকে মনে রাখা হবে ২০১১-১২ সিজনের শেষ ম্যাচে কুইন্স পার্ক রেঞ্জার্সের বিরুদ্ধে ৯৩ মিনিট ২০ সেকেন্ডে করা তার আইকনিক গোলটির জন্য। শ্বাসরুদ্ধকর ম্যাচের অন্তিম সময়ে যে নাটকীয় গোলে প্রিমিয়ার লিগে প্রথমবারের মতো ম্যানচেস্টারের রঙ লাল থেকে হয়ে গিয়েছিল নীল।