১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ভোর ৫:৫২
শিরোনাম:

বীমা অফিস ভাঙচুর : যুবদল ও ছাত্রদলের ৬ নেতাকর্মীর কারাদণ্ড

পঞ্চগড়ে যুবদল, ছাত্রদল ও সেচ্ছাবকদলের ছয় নেতাকর্মীকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। বৃহস্পতিবার (২০ জানুয়ারি) দুপুরে পঞ্চগড়ের অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারক মো. মতিউর রহমান ২০১৩ সালে দায়েরকৃত একটি মামলার রায়ে এই কারাদন্ডাদেশ প্রদান করেন। সেই সঙ্গে ওই মামলার স্থানীয় ছয়জন নেতা কর্মীকে বেকসুর খালাস দেন বিচারক।

সাজাপ্রাপ্তরা হলেন-স্বেচ্ছাসেবকদলের যুগ্ম আহবায়ক এটিএম হাসানুজ্জামান পলাশ, জেলা যুবদলের সদস্য মো. সাবুল হক, ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক হারুন উর রশিদ, জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক আবু সালেক ডাবলু, পৌর যুবদলের যুগ্ম আহবায়ক তুর্কী বাবু ও স্বেচ্ছাসেবকদলের সাবেক সদস্য হায়াতুন আলম। সাইফুল ইসলাম, সুমন, নহরাল ফরহাদ দোয়েল, মাসুদ রানা, যুবদলের কর্মী পাভেল, মিজানকে বেকসুর খালাস দেন। তবে সাজাপ্রাপ্ত পৌর যুবদলের যুগ্ম আহবায়ক তুর্কী বাবু পলাতক রয়েছেন।

আদালত সূত্রে জানা গেছে, জনসাধারণের চলাচলে প্রতিবন্ধকতা, দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠানে ইট পাটকেল নিক্ষেপ, পিকআপ ভ্যান ও ব্যাংক বীমার গ্লাস ভাঙচুর, সরকারি কর্মকর্তা কর্মচারীদের উপর বল প্রয়োগ করে সরকারি কাজে প্রতিবন্ধকতা ও বাঁধা দানের অভিযোগে জেলা স্বেচ্ছাসেবকদল, যুবদল ও ছাত্রদলের ৭ নেতাকর্মীর নামে ও অজ্ঞাতনামা ১৫ থেকে ২০ জনকে আসামি করে পঞ্চগড় সদর থানার পরিদর্শক আবুল কালাম আজাদ বাদী হয়ে ২০১৩ সালের ৪ ডিসেম্বর পঞ্চগড় সদর থানায় একটি মামলা দায়ের করেন।

দীর্ঘ আইনী প্রক্রিয়া শেষে বৃহস্পতিবার (২০ জানুয়ারি) রায়ের দিন ধার্য্য করেন আদালত।

আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট আদম সুফী রায়ের বিরুদ্ধে জেলা জজ আদালতে আপিল করা হবে বলে জানান।

এমআই