২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৮:১৪
শিরোনাম:

সচিবালয়ে দর্শনার্থীদের প্রবেশে নিষেধাজ্ঞা

বাংলাদেশ সচিবালয়ে অনির্দিষ্টকালের জন্য দর্শনার্থীদের প্রবেশে সাময়িক নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। দ্রুত করোনা সংক্রমণ বাড়ার প্রেক্ষাপটে এই সিদ্ধান্ত নেয়া হয়। রোববার (২৩ জানুয়ারি) সরকারি এক মুখপাত্র এই তথ্য জানিয়েছেন।

প্রধান তথ্য কর্মকর্তা (পিআইও) মো. শাহিনুর মিয়া বলেন,আগামী ২৪ জানুয়ারি থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এই নিষেধাজ্ঞা কার্যকর করার নির্দেশ দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ। আশা করা হচ্ছে, অস্থায়ী নিষেধাজ্ঞার বিষয়ে শিগগিরই একটি প্রজ্ঞাপন জারি করা হবে।

কোভিড-১৯ প্রতিরোধে গত ১৩ জানুয়ারি থেকে ১১টি বিধিনিষেধ দেয় সরকার। তবু ঊর্ধ্বমুখী সংক্রমণে প্রভাব না পড়ায় গত শুক্রবার থেকে স্কুল-কলেজ বন্ধ করাসহ নতুন করে ছয়টি নির্দেশনা দেয়া হয়।

এতে বলা হয়-রাষ্ট্রীয়, সামাজিক, রাজনৈতিক, ধর্মীয় সমাবেশ ও অনুষ্ঠানে ১০০ জনের বেশি মানুষ প্রবেশ করতে পারবে না। এসব সমাবেশে যারা যোগদান করবেন, তাদের অবশ্যই করোনা টিকার সনদ লাগবে।

করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি দেখা গেছে রোববার (২৩ জানুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত করোনা বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতেও। গত ২৪ ঘণ্টায় (শনিবার সকাল ৮টা থেকে রোববার সকাল ৮টা পর্যন্ত) কোভিডে আরও ১৪ জনের মৃত্যু হয়েছে।

এসময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ১০ হাজার ৯০৬ জন। শনাক্তের হার বেড়ে দাঁড়িয়েছে ৩১ দশমিক ২৯ শতাংশে।