১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১১:৩১
শিরোনাম:

সরকারি ইনজেকশন বাইরে বিক্রির চেষ্টাকালে আটক ঢামেকের ফার্মাসিস্ট

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল থেকে সরকারি ইনজেকশন বাইরে বিক্রির চেষ্টাকালে ইসমাইল হোসেন (৩৪) নামে হাসপাতালের এক ফার্মাসিস্টকে আটক করেছে র‌্যাব-৩। সোমবার দুপুরে ঢামেকের বহির্বিভাগের মেডিসিন স্টোরের সামনে থেকে তাকে আটক করা হয়।

র‌্যাব-৩ জানায়, তার কাছ থেকে সরকারি বিক্রয় নিষিদ্ধ ১৯৫পিস ইনজেকশন (নলেবান) পাওয়া যায়। পরে তাকে পরিচালকের রুমে নেওয়া হয়। পরিচালক আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য র‌্যাবের হেফাজতে দেন। এ ঘটনায় বহির্বিভাগের ওয়ার্ড মাস্টার বাদী হয়ে একটি মামলা দায়ের করবেন।

র‌্যাব আরো জানায়, আটক ইসমাইল ঢামেক হাসপাতালে তৃতীয় শ্রেণি সরকারি কর্মচারী কল্যাণ সমিতির বর্তমান ক্রীড়া সম্পাদক। তার পিতার নাম আ. কুদ্দুস মোল্লা। তার গ্রামের বাড়ি সিরাজগঞ্জ জেলায়। এর আগেও সরকারি সুতাসহ ওয়ার্ড বয় হাকিমকে আটক করেছিল র‌্যাব।

আটক ইসমাইল র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছেন, তিনি প্রতিটি ইনজেকশন বাইরে নিয়ে ১৪ টাকা দামে বিক্রয় করেন। এটা যে কোনো ফার্মাসি থেকে কিনতে গেলে ৯০ টাকা করে লাগে।

এ বিষয়ে ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক বলেন, এটি একটি অপ্রীতিকর ঘটনা। আমাদের কর্মচারী যারা জড়িত আছে তাদের আমরা বারবার সতর্ক করে দিয়েছি। এটার মাধ্যমে অনেকেই সচেতন হয় এরপরেও অনেকে আছে তারা বিষয়টি গুরুত্ব সহকারে নেয় না।

তিনি বলেন, র‌্যাব তাদের গোয়েন্দা তথ্যে সরকারি ওষুধ অন্যত্র সরিয়ে ফেলার সময় ইসমাইল নামের এক ফার্মাসিস্টকে আটক করে। আমার বিশ্বাস সে সব অপকর্মের সঙ্গে যারা লিপ্ত তারা এই ঘটনার পরে সতর্ক হবেন।