২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১১:২৭
শিরোনাম:

‘জায়েদ খানের’ চেয়ে ‘শাকিব খানের’ দাম বেশি!

শিরোনাম দেখে হয়তো বিষয়টি স্বাভাবিকভাবেই নিচ্ছেন। ঢাকাই সিনেমার সুপারস্টার শাকিব খান সবার চেয়ে বেশি পারিশ্রমিক পান, সেটা সব চলচ্চিত্রপ্রেমীদেরই জানা। ঢাকাই সিনেমার অপর নায়ক জায়েদ খান তার চেয়ে পারিশ্রমিকে অনেক পিছিয়ে থাকেন, সেটিও সবার জানা। এবার শাকিব খানের নাম রাখা গরুও দামে এগিয়ে আছে জায়েদ খানের নামে রাখা গরুর চেয়ে।

মূল ঘটনা হলো, খামারিরা অনেকেই তাদের প্রিয় পোষ্যটির নাম রাখেন পছন্দের তারকাদের নামে। যা বিগত কয়েক বছর ধরেই চলে আসছে। আর এসব নাম প্রকাশ্যে আসে কোরবানির ঈদের আগেই। ঘটনা তাই হয়েছে, ব্রাহ্মণবাড়িয়ার পশুর হাটে ‘জায়েদ খান’ ও ‘শাকিব খান’ নামের দুটি ষাঁড় উঠেছে। ঢাকাই সিনেমার এই দুই চিত্রনায়কের নামে নাম রাখা ষাঁড় দুটি নবীনগর উপজেলার আহাম্মদপুর পশুর হাটে এখন ক্রেতাদের আলোচনার কেন্দ্রবিন্দু।

‘শাকিব খান’ নামের গরুটির ওজন প্রায় সাড়ে ১৭ মণ আর ‘জায়েদ খান’ নামের গরুর ওজন ১৫ মণেরও বেশি। ‘শাকিব খান’ নামের গরুটির সাড়ে ৩ লাখ ও ‘জায়েদ খান’ নামের গরুটির দাম ৩ লাখ টাকা চাওয়া হচ্ছে। গতকাল সোমবার বিকেল পর্যন্ত ‘শাকিব খান’ নামের গরুর দাম উঠেছে ২ লাখ ২০ হাজার, আর ‘জায়েদ খান’ নামের গরুর দাম উঠেছে ১ লাখ ৮০ হাজার টাকা।

গরু ব্যাপারী ইউনুস মিয়া বলেন, ‘আসন্ন কোরবানির ঈদকে সামনে রেখে ২২টি ষাঁড় লালন-পালন করেছি। এরমধ্যে বড় ষাঁড়গুলোকে ক্রেতাদের কাছে আকর্ষণীয় করে তুলতে বিভিন্ন নাম দেওয়া হয়েছে। দুটি ষাঁড়ের নাম ঢাকাইয়া সিনেমার দুই হিরো শাকিব খান ও জায়েদ খানের নামে রাখা হয়েছে। প্রত্যাশিত দাম উঠলেই বিক্রি করে দেবো।’