২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৪:৪৫
শিরোনাম:

কক্সবাজারে ছাত্রলীগ নেতা হত্যা মামলায় ২ আসামি গ্রেপ্তার

কক্সবাজার সদরের খুরুশকুলে ছাত্রলীগ নেতা ফয়সাল উদ্দিনকে (২৫) হত্যার ঘটনায় প্রধান আসামি আজিজুল হকসহ (৩৪) দুইজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গ্রেপ্তার হওয়া অপর আসামির নাম মো. ফিরোজ আলম (৩৩)।

বুধবার (৬ জুলাই) সকাল ১১টার দিকে কক্সবাজার র‌্যাব-১৫ কার্যলয়ে এক সংবাদ সম্মেলনে এতথ্য জানান বাহিনীটির উপ অধিনায়ক মনজুর মেহেদী।

মনজুর মেহেদী জানান, ছাত্রলীগ নেতা ফায়সাল হত্যায় আসামিদের সময় লেগেছিল মাত্র ১০ মিনিট। আর এতে আজিজ সিকদারের নেতৃত্বে সরাসরি অংশ নেন ১৫ থেকে ২০ জন।

তিনি আরো জানান, হত্যাকাণ্ডের পর থেকেই আসামিদের গ্রেপ্তারে র‌্যাব উদ্যোগী ছিল। অভিযান চালিয়ে এজাহারনামীয় ১ নম্বর আসামি আজিজুল হক (৩৪) ও ২ নম্বর আসামি ফিরোজ আলমকে (৩৩) তাদের স্বজনদের ঘর থেকে গ্রেপ্তার করা হয়। এই হত্যাটি সংঘবদ্ধভাবেই করা হয়। কি কারণে এই হত্যাকাণ্ডটি ঘটানো হয়েছে সে বিষয়ে এখনো জানা যায়নি। হত্যায় ব্যবহৃত অস্ত্রগুলো উদ্ধারের চেষ্টা চলছে।

র‌্যাবের উপ অধিনায়ক জানান, আজিজ ও ফিরোজ প্রাথমিকভাবে হত্যার দায় স্বীকার করেছে। হত্যাকাণ্ডের সঙ্গে আরো অনেকের সংশ্লিষ্টতা থাকতে পারে বলে আমরা প্রাথমিক জিজ্ঞেসাবাদে জানতে পেরেছি। তাই এ বিষয়টিও গভীরভাবে খতিয়ে দেখা হচ্ছে। গ্রেপ্তারকৃতদের কক্সবাজার সদর মডেল থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।

এদিকে, ছাত্রলীগ নেতা হত্যার ঘটনায় ১৭ জনের নাম উল্লেখ এবং নাম না জানা ১০-১২ জনকে আসামি করে মামলা হয়েছে। মঙ্গলবার (৫ জুলাই) রাত ১১টার দিকে নিহতের বড় ভাই নাছির উদ্দিন বাদী হয়ে কক্সবাজার সদর থানায় মামলাটি করেন।