১৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৮:১৩

ব্রাহ্মণপাড়ায় ১ মাসে ৭০ হাজার টাকা জরিমানা, ১৩ জনকে সাজা

আবু নাসের খাঁন (পলাশ) কুমিল্লা জেলা প্রতিনিধি : কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় গত ১ মাসে ৭০ হাজার টাকা জরিমানাসহ ১৩ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এছাড়া ৭ জনের বিরোদ্ধে ব্রাহ্মণপাড়া থানায় নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।
উপজেলা প্রসাশন সূত্রে জানা যায়, গত এক মাসে ব্রাহ্মণপাড়া উপজেলা নির্বাহী অফিসার সোহেল রানার নেতৃত্বে ৭ টি অভিযান পরিচালনা করা হয়। অভিযানে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮ এর ৩৬ (৫) ধারায় ৪ টি অভিযানে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১০ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও এক হাজার টাকা জরিমানা করা হয় এবং ২ জনের বিরোদ্ধে ব্রাহ্মণপাড়া থানায় নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।
দন্ডবিধি ১৮৬০ এর ১৭১ ধারায় ৩ জনকে, ৩ দিন করে কারাদন্ড দেওয়া হয়েছে।  এছাড়া ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ৫(১) ধারা লঙ্ঘন একই আইনের ১৫(১) ধারায় ১ জনকে ৫০ হাজার টাকা জরিমানা, বিদ্যুৎ আইন, ২০১৮ এর ৪০ ধারায় ১ জনকে ২ হাজার টাকা জরিমানা, পরিবেশ সংরক্ষণ আইন
১৯৯৫ এর ৩(ক) লঙ্ঘনের দায়ে ১৫(১) টেবিলের ৬ ক্রমিক ধারায় ১ জনকে ১০ হাজার টাকা জরিমানা, সিটি কর্পোরেশন (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৬ এর ১৩(গ) লঙ্ঘনের দায়ে ৩১ বিধিতে ২ জনকে ৫ হাজার ৫ শত টাকা জরিমানা করেন। এব্যপারে উপজেলা নির্বাহী অফিসার সোহেল রানা বলেন আগামী দিনে ও এ অভিযান অব্যাহত থাকবে।