৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৬:৩৯

আশাশুনিতে সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের আর্থিক অনুদান বিতরণ

বি এম আলাউদ্দীন আশাশুনি প্রতিনিধি: আশাশুনিতে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের আওতায় সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এসডিএফ) এর উদ্যোগে কোভিড-১৯ এ ক্ষতিগ্রস্ত উপকারভোগী পরিবারের মধ্যে আর্থিক অনুদান বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার বিকাল ৩টায় এ উপলক্ষে আশাশুনি সরকারি মাধ্যমিক বিদ্যালয় চত্বরে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডাঃ আ ফ ম রুহুল হক এমপি। এসময় প্রধান অতিথির বক্তব্যে তিনি এধরনের আরও কিছু ভালো উদ্যোগ গ্ৰহনের মধ্যমে এলাকার অসহায় পরিবার গুলোকে অর্থনৈতিক ভাবে সাবলম্বী করে তোলার জন্য এসডিএফ কতৃপক্ষের প্রতি আহ্বান জানান।
এছাড়া যে সকল পরিবার এ অনুদান পাচ্ছে তাদের উদ্দেশ্য বলেন, যে উদ্দেশ্য সরকার সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের মাধ্যমে অনুদান দিচ্ছে, আমরা সবাই যেন সেটা সঠিক ভাবে পালন করার চেষ্টা করি। অধ্যাপক ডাঃ আ ফ ম রুহুল হক এমপি আশাশুনি উপজেলার সবকটি ইউনিয়নে এসডিএফ এর কার্যক্রম চালু করার জন্য ফাউন্ডেশনের চেয়ারপার্সনসহ সরকারের প্রতি আহ্বান জানান।
সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের ১২ বছর পূর্তিতে ফাউন্ডেশনের ‘রিলি’ প্রকল্পের আওতায় আর্থিক অনুদান বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা স্থানীয় সরকারের উপ-পরিচালক মাশরুবা ফেরদৌস। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে এসডিএফ সম্পর্কে গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা মুলক বক্তব্য রাখেন অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব ও সোশ্যাল ডেভোলপমেন্ট ফাউন্ডেশনের চেয়ারপার্সন আব্দুস সামাদ। এসয়য় বিশেষ অতিথি ও অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়ানুর রহমান, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) শাহিন সুলতানা, আশাশুনি থানা অফিসার ইনচার্জ মমিনুল ইসলাম (পিপিএম), উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শম্ভুজিত মন্ডল, এসডিএফ এর কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান ও রাজনৈতিক নেতৃবৃন্দ প্রমূখ।
আর্থিক অনুদান বিতরণ অনুষ্ঠানে উপজেলার ৩টি ইউনিয়নের ৬৯টি গ্ৰামের ৫৬৯৭ পরিবারের মাঝে মাথা পিছু ৫হাজার টাকা করে মোট ২কোটি ৮৪ লক্ষ্য ৮৫ হাজার টাকা নগত’র মাধ্যমে এবং ১০জন সদস্যাকে ১০ হাজার টাকা করে হাতে তুলে দেন অতিথিবৃন্দ।