২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ২:১৫
শিরোনাম:

কলেজছাত্রীকে দলবদ্ধ ধর্ষণ, ছাত্রলীগের দুই নেতাকে বহিষ্কার

রাঙ্গামাটির বাঘাইছড়িতে কলেজছাত্রীকে দলবদ্ধ ধর্ষণের ঘটনায় ছাত্রলীগের দুই নেতাকে বহিষ্কার করেছে উপজেলা ছাত্রলীগ।শনিবার (৬ আগস্ট) গণমাধ্যমে পাঠানো উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক সানি দেব ও যুগ্ম আহ্বায়ক শরিফুল ইসলাম স্বাক্ষর করা প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বহিষ্কৃতরা হলেন- উপজেলার বঙ্গলতলী ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি যীশু চৌধুরী (২৭) ও সাধারণ সম্পাদক বিপ্লব বড়ুয়া (২৬)।বহিষ্কারাদেশে বলা হয়, দলীয় শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপে জড়িত থাকায় সংগঠনের গঠনতন্ত্র মোতাবেক ছাত্রলীগ থেকে তাদের অব্যাহতি দেওয়া হয়।

এর আগে শুক্রবার (৫ আগস্ট) রাতে ভুক্তভোগী কলেজছাত্রীর বাবা ওই দুই ছাত্রলীগ নেতাসহ পাঁচজনের বিরুদ্ধে ধর্ষণ মামলা দায়ের করেন। মামলার অপর তিন আসামিরা হলেন- একই এলাকার মো. আরিফ (২৬), মো. রাশেল (২৯) ও অমল বড়ুয়া (৪৫)।

মামলার এজাহারে বলা হয়, গত ১৫ জুলাই রাত ৮টার দিকে বিপ্লব বড়ুয়া ওই কলেজছাত্রীকে জরুরি আলাপ আছে বলে বাড়ির বাইরে ডেকে নিয়ে যান। মেয়েটি রাতে বাড়ি না ফিরলে পরিবারের লোকজন আশপাশে খোঁজাখুঁজি করেন। ১৬ জুলাই ভোরে মেয়েটি বাড়িতে এসে জানায় বিপ্লব বড়ুয়া তাকে বাড়ির বাইরে ডেকে নেয়ার পর সঙ্গে থাকা আরও কয়েকজন তার মুখ চেপে বড়ুয়া পাড়ায় একটি ঘরে নিয়ে যান। সেখানে পর্যায়ক্রমে সবাই মেয়েটিকে ধর্ষণ করেন।

বিষয়টি জানাজানি হলে স্থানীয়ভাবে মীমাংসার চেষ্টার কারণে থানায় মামলা দিতে দেরি হয় বলেও এতে উল্লেখ করা হয়।বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ার হোসেন খান জানান, মামলার পরপরই বাঘাইছড়ি থানা পুলিশের একটি দল অভিযান চালিয়েছে। তবে কাউকে আটক করা সম্ভব হয়নি। আমরা অভিযান অব্যাহত রেখেছি। ভুক্তভোগীকে স্বাস্থ্য পরীক্ষার জন্য রাঙ্গামাটি সদর হাসপাতালে পাঠানো হয়েছে।