৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ২:৩৭

আলোচিত পুলিশ কর্মকর্তা মহররমকে চট্টগ্রাম রেঞ্জে বদলি

জাতীয় শোক দিবসে বরগুনায় ছাত্রলীগের নেতাকর্মীদের ওপর পুলিশের লাঠিচার্জের ঘটনায় আলোচনায় আসা অতি‌রিক্ত পু‌লিশ সুপার মহররম আলী‌কে দা‌য়িত্ব থে‌কে সরিয়ে চট্টগ্রাম রেঞ্জে বদলি করা হয়েছে। এছাড়া এ ঘটনায় আরও পাঁচ পুলিশ সদস্যকে বদলি করা হয়েছে।

বুধবার (১৭ আগস্ট) দুপুরে সময় সংবাদকে বিষয়টি নিশ্চিত করেন বরিশাল রেঞ্জের ডিআইজি এসএম আক্তারুজ্জামান।তিনি জানান, বরিশাল রেঞ্জে নয়, তদন্তের স্বার্থে অতি‌রিক্ত পু‌লিশ সুপার মহররম আলী‌কে চট্টগ্রাম রেঞ্জে বদলি করা হয়েছে। এছাড়া এ ঘটনায় আরও পাঁচ পুলিশ সদস্যকেও বদলি করা হয়েছে। তদন্ত শেষে পুরো বিষয়টি নিয়ে বিস্তারিত জানানো হবে বলেও জানান ডিআইজি।

সোমবার (১৫ আগস্ট) দুপুরে বঙ্গবন্ধুর শাহাদাতবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু স্মৃতি কমপ্লেক্সে ফুল দিতে যান জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে ফেরার সময় শিল্পকলা একাডেমির সামনে পৌঁছালে ছাত্রলীগের পদবঞ্চিত গ্রুপের সদস্যরা তাদের ওপর হামলা চালায়।

এতে দুই গ্রুপের নেতাকর্মীরা সংঘর্ষে জড়িয়ে পড়েন। এ সময় ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে বিক্ষুব্ধ নেতাকর্মীদের ওপর লাঠিচার্জ করে পুলিশ। এ ঘটনায় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) এস এম তারেক রহমানকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত প্রতিবেদন দেয়ার আগেই মহররম আলীকে চট্টগ্রাম রেঞ্জে বদলি করা হলো।