২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৭:২৮
শিরোনাম:

রিসোর্টে তরুণী খুন, বিজেপি নেতার ছেলেসহ গ্রেপ্তার ৩

ভারতের উত্তরাখণ্ডে একটি রিসোর্টে কর্মরত এক তরুণীকে খুনের দায়ে রিসোর্টটির মালিক ও দুই কর্মচারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার এ তিনজনকে গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যমগুলো।

জানা গেছে, রিসোর্টটির মালিক পুলকিত আর্য রাজ্যটির প্রভাবশালী বিজেপি নেতা বিনোদ আর্যর ছেলে।

এর আগে স্থানীয় একটি খাল থেকে ওই তরুণীর মৃতদেহ উদ্ধার করা হয় বলে জানিয়েছে এনডিটিভি। নিহতের নাম অঙ্কিতা, বয়স ১৯ বলে জানা যায়।

এ ঘটনায় উত্তরাখণ্ডজুড়ে তীব্র ক্ষোভ দেখা দিয়েছে। যার বিরুদ্ধে অভিযোগ সেই পুলকিত আর্যের বাবা বিনোদ আর্য ও ভাই অঙ্কিত আর্যকে বিজেপি দল থেকে বহিষ্কারও করা হয়েছে।

বিনোদ আর্য প্রতিমন্ত্রীর মর্যাদায় উত্তরাখণ্ডের মাটি কালা বোর্ডের চেয়ারম্যান ছিলেন। আর অঙ্কিত ছিলেন পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য বানানো ওবিসি কমিশনের ভাইস চেয়ারম্যান। রাজ্য সরকার এ দুজনকে তাদের এসব পদ থেকেও সরিয়ে দিয়েছে।

ভারতীয় গণমাধ্যম জানিয়েছে, নিহত ওই তরুণী রিসোর্টে রিসিপশনিস্ট হিসেবে কর্মরত ছিলেন। তাকে খুনের অভিযোগে শুক্রবার পুলকিতসহ তিন জনকে গ্রেপ্তার করে পুলিশ।

ওই তরুণীকে খুনের পর খালে লাশ ভাসিয়ে দেয়ার অভিযোগ উঠেছে পুলকিত, রিসোর্টটির ব্যবস্থাপক সৌরভ ভাস্কর এবং সহকারী অঙ্কিত গুপ্তর বিরুদ্ধে।

এদিকে, উত্তরাখণ্ডের প্রশাসন পৌরি জেলায় রিশিকেশ শহরের কাছে অবস্থিত ওই রিসোর্টটির একাংশ বুলডোজার দিয়ে গুড়িয়ে দেয়। পরে উত্তেজিত জনতাও অন্য অংশে আগুন ধরিয়ে দেয়। ক্ষুব্ধ জনতা স্থানীয় বিজেপি বিধায়ক রেনু বিস্তর গাড়িতেও আগুন দেয়। তবে পুলিশ বিধায়ককে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেয় বলে খবর পাওয়া গেছে।

নিহত তরুণীর বাবার অভিযোগ, অভিযুক্তরা তার মেয়ের শ্লীলতাহানি করে তাকে খুন করেছে এবং পুরো ঘটনার অডিও রেকর্ড করেছে।

এদিকে, গ্রেপ্তারকৃত তিনজনকে ১৪ দিনের বিচার বিভাগীয় হেফাজতে পাঠানোর নির্দেশ দিয়েছে উত্তরাখণ্ডের একটি আদালত।

এ ঘটনায় পুলিশের উদাসীনতার তীব্র সমালোচনা করেছে বিরোধী দল কংগ্রেস। অভিযুক্ত ব্যক্তির সঙ্গে আরএসএস-বিজেপির দহরম-মহরম থাকায় পুলিশ দেরিতে ব্যবস্থা নিয়েছে বলেও অভিযোগ তাদের।

রাজ্য কংগ্রেসের মুখপাত্র গরিমা মেহরা দাসাউনি বলেন, “এটা আতঙ্কজনক। মেয়েটি নিখোঁজ হয় ১৮ সেপ্টেম্বর আর পুলিশ অভিযোগ নেয় ২১ সেপ্টেম্বর? বিজেপি-আরএসএস নেতাদের এই ধরণের ন্যাক্কারজনক ক্ষমতার অপব্যবহার কতক্ষণ চলবে?”

তবে, এই ঘটনায় ‘যেই জড়িত থাকুক না কেন, তার বিরুদ্ধে কঠোরতম ব্যবস্থা’ নেয়ার আশ্বাস দিয়েছেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুস্কার সিং ধামি। সূত্র- আনন্দবাজার।