২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৫:৪৮
শিরোনাম:

ইডেনে ছাত্রলীগ নেত্রীসহ কয়েকজনকে শোকজ

ইডেন কলেজ ক্যাম্পাসে ঘটে যাওয়া সাম্প্রতিক অস্থিরতার ঘটনায় ছাত্রলীগ নেত্রীসহ বেশ কয়েকজন সাধারণ শিক্ষার্থীকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দিয়েছে শহীদ বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব ছাত্রীনিবাস প্রশাসন।

শনিবার (১৫ অক্টোবর) শহীদ বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব ছাত্রীনিবাসের সুপার নাজমুন নাহার সংবাদ মাধ্যমকে বিষয়টি জানিয়েছেন। তিনি জানান, যারা কিছু না জানিয়ে ক্যাম্পাসের বাহিরে গেছে এবং ডাক্তার দেখানোর কথা বলে বা অন্য অজুহাতে যারা দেরি করে হলে ফিরেছে, তাদের শোকজ করা হয়েছে। দু-তিনজন ছাত্রলীগ নেত্রীসহ বেশ কয়েকজন সাধারণ শিক্ষার্থীকে শোকজ করা হয়েছে। তবে মোট সংখ্যাটা বলতে না পারলেও খারাপ ব্যবহারের জন্য এক কর্মচারীকেও শোকজ করা হয়েছে বলে জানান তিনি।

এ সময় বহিষ্কৃত ছাত্রলীগ নেত্রী সুস্মিতা বাড়ৈ সাংবাদিকদের নিয়ে কলেজের ভেতরে প্রবেশ করেছেন বলে দাবি করেন নাজমুন নাহার। তিনি আরও বলেন, এর ভিডিও ফুটেজ আমাদের কাছে রয়েছে। ছাত্রীনিবাসের নিয়ম লঙ্ঘন করে যে-ই বাইরে যাক, তাকেই শোকজ করা হচ্ছে। আমরা চাইছি, ছাত্রীরা সময়মতো ছাত্রীনিবাসে আসুক। যার শোকজ বেশি হবে তার ক্ষেত্রে নিয়ম অনুযায়ী ব্যবস্থা নেয়া হয়।

এ বিষয়ে সুস্মিতা বাড়ৈর কাছে জানতে চাইলে তিনি জানান, তার বিরুদ্ধে আনিত অভিযোগের কোনও সত্যতা নেই। এ বিষয়ে প্রশাসনকে লিখিতে জবাব দিয়েছেন তিনি।

ছাত্রলীগের অন্তঃকোন্দলে গত ২৪ সেপ্টেম্বর রাত থেকে শুরু করে ২৫ সেপ্টেম্বর দিনভর উত্তপ্ত ছিল ইডেন কলেজ ক্যাম্পাস। ২৫ সেপ্টেম্বর সন্ধ্যায় দুই পক্ষের সংঘর্ষে কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন রীভা, সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানাসহ অন্তত ১০ জন আহত হন। এ ঘটনায় কেন্দ্রীয় ছাত্রলীগ সেদিন রাতেই ইডেন কলেজ কমিটি স্থগিত ও সভাপতি-সাধারণ সম্পাদকের বিরোধী পক্ষের ১২ নেত্রীসহ ১৬ নেতাকর্মীকে স্থায়ী বহিষ্কার করে। অস্থিরতার ঘটনায় ইডেন কলেজ শাখা ছাত্রলীগের দুই পক্ষ পরস্পরের বিরুদ্ধে মামলা করেছিল।