২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৬:১১
শিরোনাম:

ট্যুরের টাকা জোগাতে বয়ফ্রেন্ডকে নিয়ে নানাকে হত্যা, গ্রেপ্তার ৫

রাজধানীর চকবাজারের বাইতুন নুর মসজিদের সভাপতি আলহাজ্ব মুনসুর আহম্মেদ হত্যার ঘটনায় নাতি-নাতনিসহ ৫ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের চকবাজার থানা পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলেন- ভিকটিমের নাতি শাহাদাত মুবিন আলভী ও নাতনি আনিকা তাবাস্সুম, আনিকার বয়ফ্রেন্ড রাজু, রায়হান ও সাঈদ। মঙ্গলবার ও বুধবার অভিযান চালিয়ে চকবাজার, মুন্সিগঞ্জ ও চাঁদপুর থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়। লুট হওয়া ৯২ হাজার টাকার মধ্যে ৬২ হাজার টাকা আনিকার বাসা থেকে উদ্ধার করে পুলিশ।

বুধবার(২৩ নভেম্বর) সংবাদ সম্মেলনে ডিএমপি’র যুগ্ম পুলিশ কমিশনার (ক্রাইম) বিপ্লব বিজয় তালুকদার বলেন, মুনসুরের নাতি-নাতনি ও বন্ধুরা মিলে প্রায় এক মাসে ঘুরতে যাওয়ার পরিকল্পনা করে। এজন্য তাদের টাকার প্রয়োজন ছিলো। টাকার জন্য তারা তাদের নানাকে টার্গেট করে। তারা একটি সুযোগের অপেক্ষা করতে থাকে।

তিনি আরও বলেন, পরিকল্পনা অনুযায়ি ঘটনার দিন ১৭ নভেম্বর পরিবারের সদস্যরা চাঁন কমিউনিটি সেন্টারে একটি বিয়ের দাওয়াতে অংশ নিতে যায়। আনিকাও সেখানে যায়। কমিউনিটি সেন্টার থেকে তদারকি করেন আনিকা। তারা আগে থেকে বানিয়ে রাখা নকল চাবি দিয়ে ওই বাসায় প্রবেশ করে। এরপর তারা টাকা নিতে চাইলে ভিকটিম বাঁধাদেয়, তখন তারা সিরিঞ্জ দিয়ে অচেতন করার ঔষধ পুশ করে ও আঘাত করে। রাজুর ভাই রায়হান এবং সাঈদ ভিকটিমকে মারধর করে ঘরে থাকা ৯২ হাজার টাকা নিয়ে যান। টাকাগুলো খুঁজে বের করে দেন আলভী। পরবর্তী সময়ে তারা নগদ টাকা ও স্বর্ণালংকার নিয়ে পালিয়ে যায়।

বিপ্লব বিজয় বলেন, আনিকা ন্যাশনাল ডেন্টালে পড়েন। এ ঘটনাটি সামাজিক ও পারিবারিক মূল্যবোধের অবক্ষয় বলে মনে করেন তিনি।