১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৯:৫৯
শিরোনাম:

ভোলায় স্কুলে আগুন, গ্রিল ভেঙে উদ্ধারের সময় ৩০ শিক্ষার্থী আহত

ভোলা: ভোলার চরফ্যাশন উপজেলায় চরফ্যাশন সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়ের বৈদ্যুতিক মিটার থেকে অগ্নিকাণ্ড ঘটেছে। এসময় বিদ্যালয়ের কক্ষে আটকা পড়ে শিক্ষার্থীরা।

বিদ্যালয়ের দ্বিতীয় তলার গ্রিল ভেঙে শিক্ষার্থীদের উদ্ধার করা হয়। এ ঘটনায় অন্তত ৩০ শিক্ষার্থী আহত হয়েছে বলে জানা গেছে।
বুধবার (২৩ নভেম্বর) দুপুর ১টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, বুধবার দুপুরে বিদ্যালয়ে ক্লাস চলছিল। হঠাৎ বিদ্যালয়ের বৈদ্যুতিক মিটার থেকে আগুন লাগলে পুরো বিদ্যালয় ধোঁয়ায় অন্ধকার হয়ে যায়। এতে শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে চরফ্যাশন ফায়ার সার্ভিস কর্মীরা এসে স্থানীয়দের সহযোগিতায় দোতলার বারান্দার গ্রিল ভেঙে শিক্ষার্থীদের উদ্ধার করে নিচে নামিয়ে আনে এবং আগুন নেভায়। এ ঘটনায় হুড়োহুড়িতে অন্তত ৩০ শিক্ষার্থী আহত হয়েছে। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর অভিভাবকরা বাড়ি নিয়ে গেছেন। ঘটনার সময় বিদ্যালয়ে ১২০০ শিক্ষার্থী ছিল বলে জানিয়েছেন শিক্ষকরা।

খবর পেয়ে চরফ্যাশন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আল নোমান, পৌর মেয়র এম মোরশেদ ও শিক্ষা কর্মকর্তারা ঘটনাস্থলে ছুটে আসেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নিজাম উদ্দিন জানান, তিনি আগুন লাগার সময় শ্রেণিকক্ষে ছিলেন। আগুন লাগার খবরে আতঙ্কিত হয়ে শিক্ষার্থীরা ছোটাছুটি শুরু করে। তবে শিক্ষার্থীরা ভালো আছে, গুরুতর আহত হয়নি কেউ। তবে দৌড়াতে গিয়ে কয়েজন পড়ে হাত-পায়ে সামান্য ব্যথা পেয়েছে।

চরফ্যাশন ফায়ার সর্ভিসের স্টেশন অফিসার মো. আসাদুজ্জামান জানান, অগ্নিকাণ্ডের সময় তারা বিদ্যালয়ের কাছাকাছি ছিলেন। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে বিদ্যুতের কাটআউট খুলে ফেললে আগুন নিভে যায়। দোতলার সিঁড়ির গোড়ায় আগুন লাগায় দোতলায় থাকা শিক্ষার্থীরা আতঙ্কিত হয়ে পড়ে। পরে দোতলার গ্রিল ভেঙে তাদের উদ্ধার করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আল নোমান জানান, খবর পেয়ে তাৎক্ষণিক বিদ্যালয়ে গিয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। তবে শিক্ষার্থীদের কোনো ক্ষতি হয়নি। বিদ্যালয়ে প্রায় এক হাজার শিক্ষার্থীর মধ্যে সবাই সুস্থ আছে।