২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ভোর ৫:১৯

রংপুরে মেয়রপদে লড়বেন নৌকা-লাঙ্গলসহ ১০ প্রার্থী (ভিডিও)

রংপুর সিটি নির্বাচনে মেয়রপদে লড়বেন নৌকা-লাঙ্গলসহ ১০ প্রার্থী। এছাড়া সংরক্ষিত ও কাউন্সিলর পদে মোট ২শ ৭৭ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন। শেষদিনে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেন তারা। এদিকে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছে বিএনপি-জামায়াত।

মঙ্গলবার (২৯ নভেম্বর) শেষ দিনে রংপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে মনোনয়ন পত্র দাখিল করেছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া। এর আগে মনোনয়ন পত্র দাখিল করেন জাতীয় পার্টি সমর্থিত মেয়র প্রার্থী ও সাবেক মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা। এছাড়া জাসদ সমর্থিত প্রার্থী, জাকের পার্টি, ইসলামি আন্দোলন বাংলাদেশসহ মোট ১০ জন মেয়র পদে মনোনয়ন দাখিল করেছেন।

কাউন্সিলর পদে ১৯৮ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ৬৯ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন। এসময় প্রার্থীরা সুষ্ঠু নির্বাচনের জন্য ভোট গ্রহণের সঙ্গে সংশ্লিষ্টদের নিরপেক্ষ হওয়ার আহ্বান জানান।

আওয়ামী লীগ অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া দাবি করেছেন, ভোটের পরিবেশ সুষ্ঠু রয়েছে, তাই শতভাগ জয়ের ব্যাপারে আশাবাদী তিনি। আর জাতীয় পার্টি সমর্থিত মেয়র প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা সহ অন্যান্যরা ইভিএম নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন।

রংপুর সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আব্দুল বাতেন জানান, রংপুর সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে আইনী পদক্ষেপসহ সব ধরনের ব্যবস্থা গ্রহণ করবেন তারা। এছাড়া বিধি লঙ্ঘনকারীদের ছাড় না দেয়ার হুশিয়ারি দেন এ রিটার্নিং কর্মকর্তা।

এদিকে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে রংপুর সিটি করপোরেশন নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন রংপুর মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য কাওছার জামান বাবলা। অন্যদিকে সরে দাঁড়িয়েছেন জামায়াত নেতা স্বতন্ত্র প্রার্থী মাহবুবার রহমান বেলাল।