২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, রাত ৩:৪০

শেষ ষোলোয় টিকে থাকতে রাতে মাঠে নামছে আর্জেন্টিনা

কাতার বিশ্বকাপ আসরের শেষ ষোলোতে ইতিমধ্যে ব্রাজিল, পর্তুগাল, ফ্রান্স, ইংল্যান্ড পৌছে গেছে। এছাড়া সেনেগাল, নেদারল্যান্ডসও পৌঁছে গেছে শেষ ষোলোর মহারণে। তবে আজ বুধবার দিবাগত রাত ১টায় শেষ ষোলোয় টিকে থাকতে মাঠে নামছে আর্জেন্টিনা। এ ম্যাচ জিতলে সরাসরি দ্বিতীয় রাউন্ড, ড্র করলে তাকিয়ে থাকতে হবে অন্যের পানে। আর যদি আর্জেন্টিনা হেরে যায় তবে শেষ হয়ে যাবে কাতার বিশ্বকাপ মিশন।

এমন কঠিন এক সমীকরণকে সঙ্গে নিয়ে কাতার স্টেডিয়ামের ৯৭৪-এ মাঠে পোল্যান্ডের মুখোমুখি হতে যাচ্ছে লিওনেল মেসির দল। তবে আর্জেন্টিনা শিবিরে চিন্তার ভাজ রয়েছে পোল্যান্ডের তারকা ফুটবলার লেভানডস্কিকে নিয়ে। ম্যাচের যে কোনো মুহূর্তে খেলার রং বদলে দিতে পারার ক্ষমতা রয়েছে বার্সার এই তারকার। তাইতো আর্জেন্টিনার কোচ বেশ সতর্ক এই তারকা ফুটবলারকে নিয়ে।

ম্যাচের আগের দিন গতকাল দোহার কনভেনশন সেন্টারে সাংবাদিকদের সামনে উপস্থিত হন আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি। এ সময় তার কাছে উপস্থিত সাংবাদিকরা জানতে চান লেভানডস্কিকে আটকানোর কোনো কৌশল রপ্ত করেছে কিনা তার দল।

জবাবে বেশ শান্ত স্বরে দলটির কোচ বললেন, ‘লেভানডস্কি বিশ্বের অন্যতম সেরা স্ট্রাইকার। দুরন্ত ছন্দে রয়েছে। তবে আমরাও তৈরি। সকলেই জানে এই ম্যাচের উপরেই আমাদের বিশ্বকাপের ভাগ্য নির্ভর করছে। তাই জেতা ছাড়া অন্য কিছুই ভাবতে চাই না এই মুহূর্তে।’