২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, দুপুর ২:২৫
শিরোনাম:

‘দেশের বাইরে যাওয়ার প্রস্তুতি হিসেবেই সরকারের টাকা পাচার’

গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, দেশের বাইরে চলে যাওয়ার পূর্বপ্রস্তুতি হিসেবেই সরকার বিদেশে অর্থ পাচার করছে। তারা নিজেরাও বাইরে চলে যাবে। সরকার দেশের কথা না ভেবেই এ কাজ করছে। এটা খুব দুঃখজনক। দেশের জনগণের প্রতি তাদের আস্থা নেই।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) রাজধানীর মতিঝিলে গণফোরামের উদ্যোগে সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসূচি উদ্বোধনকালে এসব কথা বলেন তিনি।

টাকা পাচারের ব্যাপারে সবাইকে সজাগ থাকার আহ্বান জানিয়ে ড. কামাল বলেন, সবাইকে সংগঠিত করে জাতীয় অর্থনীতিকে রক্ষায় পাহারা দিতে হবে। ব্যাংকের টাকা কোথায় যাচ্ছে, কীভাবে যাচ্ছে, এসব বিষয়ে খোঁজখবর রাখতে হবে। প্রয়োজনে আইনি ব্যবস্থা নেওয়ার কথা বলেন সংবিধান প্রণেতা।

গণমাধ্যমে প্রকাশিত সংবাদের তথ্য গুরুত্ব না দিলে জাতীয় অর্থনীতিকে বাঁচানো যাবে না উল্লেখ করে গণফোরাম সভাপতি বলেন, অর্থনৈতিক অবস্থা ভেঙে পড়লে বেকারত্ব আরও বাড়বে, আয় কমে যাবে, ব্যবসা-বাণিজ্য ক্ষতিগ্রস্ত হবে, অর্থাৎ সার্বিকভাবে সবার ক্ষতি হবে। এখান থেকে উত্তরণের জন্য দ্রুত ঐক্যবদ্ধ হতে হবে।

মুক্তিযুদ্ধের স্বপ্ন ও অর্জনগুলো দেশের কিছুসংখ্যক দুর্নীতিবাজ ও স্বার্থান্বেষী মহলের জন্য বিসর্জন হতে দেওয়া যাবে না বলে সবাইকে সচেতন করেন ড. কামাল।

অনুষ্ঠানে এ সময় উপস্থিত ছেলেন, গণফোরামের সাধারণ সম্পাদক মিজানুর রহমান, সভাপতিমণ্ডলীর সদস্য সাবেক সংসদ সদস্য মফিজুল ইসলাম খান, এস এম আলতাফ হোসেন, মোশতাক আহমেদসহ অনেকে।