২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ২:২৬
শিরোনাম:

২০০ কোটি টাকা প্রতারণা মামলায় ডাক পড়লো নোরা ফাতেহির (ভিডিও)

সুকেশ চন্দ্রশেখর ২০০ কোটি টাকা প্রতারণা মামলায় ইতোমধ্যে গ্রেপ্তার করা হয়েছে প্রাক্তন টেলিভিশন সঞ্চালক পিঙ্কি ইরানিকে। মাত্র কয়েক দিন আগেই অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্ডেজ জবানবন্দি দেন আদালতে। এবার ফের ডাক পড়ল বছর ৩০-এর মরোক্কান সুন্দরী নোরা ফতেহির। আনন্দবাজার, বাংলা হান্ট

শুক্রবার (২ ডিসেম্বর) এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) দপ্তরে হাজিরা দেন নোরা। তবে এই প্রথম নয়, একাধিক বার ইডি ডেকে পাঠিয়েছে নোরাকে। প্রতি বারই সহযোগিতা করেছেন অভিনেত্রী। দু’দিন আগেই এই মামলায় অভিযুক্ত পিঙ্কি ইরানিকে গ্রেপ্তারির পর নোরাকে তলব করল ইডি।

২০০ কোটি টাকার প্রতারণায় অভিযুক্ত সুকেশ চন্দ্রশেখর। নোরা তার কাছ থেকে বেশ কিছু উপহার নিয়েছিলেন। ওই প্রতারণা মামলায় নোরাকে জিজ্ঞাসাবাদের জন্য একাধিক বার তলব করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। উপহার দেওয়া-নেওয়ার প্রসঙ্গে নোরা ইডি-কে জানিয়েছিলেন— কেবল সুকেশ নন, তার স্ত্রী লীনা মারিয়া পলও নোরাকে দামি ব্যাগ এবং একটি আইফোন উপহার দিয়েছিলেন। ‘ডান্স মেরি রানি’-র তারকার দাবি, এই সবক’টি উপহারই ‘টোকেন অফ লভ’। ২০২০ সালে একটি অনুষ্ঠানে নোরাকে আমন্ত্রণও জানিয়েছিলেন লীনা। যদিও সেই আমন্ত্রণ ফিরিয়ে দেন নোরা।

জ্যাকলিন বা নোরার মতো তারকারা সুকেশের কাছ থেকে প্রয়োজন মতো সুবিধা নিতেন। এই অভিযোগের জবাবে নোরা তার অবস্থান স্পষ্ট করে জানান, সুকেশের সঙ্গে কখনই ব্যক্তিগত স্তরে তার কোনও সম্পর্ক ছিল না। সে কথা আগে স্পষ্ট জানিয়েছিলেন নোরা। তদন্তের প্রয়োজন অনুযায়ী সাহায্য করতে তিনি রাজি বলেও জানিয়েছেন।

‘প্রিভেনশন অফ মানি লন্ডারিং অ্যাক্ট’-এর আওতায় ইডি কর্মকর্তাদের আগেই নোরার বয়ান নথিভুক্ত করা হয়েছে। এবার পিঙ্কির গ্রেপ্তারের পর ফের নোরাকে তলব করায় সন্দেহ করছেন অনেকেই।

প্রসঙ্গত, কিছু দিন আগেই নোরাকে ফিফা বিশ্বকাপের গ্র্যান্ড ফ্যান ফেস্টিভ্যালের প্রস্তুতিতে ব্যস্ত থাকতে দেখা গিয়েছিল। রিহার্সালের ঝলক প্রকাশ্যে এসেছিল। জোরদার মহড়া দিচ্ছিলেন নোরা। কিন্তু বিশ্বকাপের উদ্বোধনী ও সমাপ্তি অনুষ্ঠানের মঞ্চে জাতীয় পতাকা উল্টো ধরে বিপুল কটাক্ষের শিকার হন তিনি।