২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, রাত ৪:৪৮

আর্জেন্টিনার জার্সি পরা সেই যুবক আনসার সদস্য

রাজধানীর নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে দলটির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের সময় অস্ত্রহাতে আর্জেন্টিনার জার্সি পরিহিত সেই যুবকের পরিচয় মিলেছে। ওই যুবক আনসার সদস্য মাহিদুর রহমান।

পুলিশের সঙ্গে অস্ত্রহাতে দায়িত্ব পালন করছিলেন তিনি। মাহিদুর পল্টন থানার আওতায় দায়িত্বাধীন ছিলেন। বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) বিকেলে ডিবি প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ তার পরিচয় নিশ্চিত করেন। তিনি বলেন, ওই যুবক আনসার সদস্য মাহিদুর রহমান। তিনি পল্টন থানার অন্তর্ভুক্ত হয়ে দায়িত্বপালন করছিলেন।

সাদা পোষাকে দায়িত্বপালনের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমিও অনেক সময় সাদা পোষাকে দায়িত্ব পালন করি। জান-মাল রক্ষার প্রশ্নে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা প্রয়োজনে যে কোনো অবস্থায় যে কোনো পোশাক পরে দায়িত্বপালন করতে পারেন।

বুধবার (৭ ডিসেম্বর) সংঘর্ষের পর থেকে পুলিশের সঙ্গে অস্ত্রহাতে ওই যুবকের অ্যাকশনের ছবি ও ভিডিও ভাইরাল হলে বিষয়টি নিয়ে আলোচনা শুরু হয়। প্রথমে ওই যুবককে ডিএমপির গোয়েন্দা বিভাগের (ডিবি) সদস্য হিসেবে ধারণা করা হলেও বিষয়টি অস্বীকার করে পুলিশ। তখন ডিএমপি জানায়, আর্জেন্টিনার জার্সি পরিহিত ওই যুবকের পরিচয় শনাক্তের চেষ্টা চলছে।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) দুপুরে ডিএমপির যুগ্ম-কমিশনার (অপারেশনস) বিপ্লব কুমার সরকার বলেন, গতকালের ঘটনার পরে জননিরাপত্তা রক্ষায় পুলিশের সবাই ব্যস্ত রয়েছে। জার্সি পরা ওই ব্যক্তিকে শনাক্তের চেষ্টা চলছে।