২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ভোর ৫:৩৫

নাসিরের নৈপুণ্যে বড় জয় ঢাকার

বিপিএলের নবম আসরের উদ্বোধনী ম্যাচে সিলেটের বোলারদের দাপটে দলীয় শতরান করতে পারেনি চট্টগ্রাম। তবে দ্বিতীয় ম্যাচে রানের ফোয়ারা ছুটেছিল। কিন্তু দ্বিতীয় দিনের প্রথম ম্যাচেও আজ ফের দেখা গেল বোলারদের দাপট। তামিম ইকবাল, শারজিল খান, আজম খান, সাব্বির রহমানদের মতো ব্যাটারদের নিয়ে গড়া খুলনা টাইগার্স ৮ উইকেট হারিয়ে তুলতে পেরেছে মাত্র ১১৩ রান। জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভার শেষ হওয়ার আগেই ৬ উইকেটের বড় জয় তুলে নেয় নাসিরের ঢাকা।

খুলনার দেওয়া ১১৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নামে ঢাকা। তবে এই ছোট রান তাড়া করতে শুরুতেই ধাক্কা খায় নাসির হোসেনের দল। পল ভান ম্যাকরানের করা বলে আঘাত পান ওপেনার আহমেদ শেহজাদ। দলীয় ১৬ রানে আহত হয়ে মাঠ ছাড়েন এ ওপেনার।

ফলে এ ধাক্কা সামলে হাল ধরার চেষ্টা করেন দিলশান ও সৌম সরকার। তবে ম্যাচের অষ্টম ওভারে সেই চেষ্টায় বৃথা করে দেন পেসার ওহাব রিয়াজ। সৌম্যকে ১৬ রানে নিজের শিকার বানিয়ে মাঠছাড়া করেন এ পেসার। এরপর এলবির ফাঁদে ফেলে ঢাকার ওপেনারকে দিলশানকে ২২ রানে বিদায় করেন সাইফউদ্দিন

দলীয় ৬৬ রানে তিন উইকেট হারিয়ে কিছুটা পথ হারায় ঢাকা। তবে শেষ পর্যন্ত নাসির হোসেন ও উসমান ঘানি মিলে গড়ে তোলেন প্রতিরোধ। এই জুটিতেই মূলত পথ দেখে ঢাকা। ফলে ৬ উইকেট ও ৫ বল হাতে রেখে জিতলো নাসির হোসেনের দল।