২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ২:৩৫
শিরোনাম:

হিরো আলমসহ ১১ প্রার্থীর মনোনয়ন বাতিল

আসন্ন পয়লা ফেব্রুয়ারিতে বগুড়ার ২টি আসনের অনুষ্ঠিতব্য সংসদ উপনির্বাচনের মোট ১১ জন প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে। আজ রোববার সন্ধ্যায় রিটার্নিং কর্মকর্তা ও বগুড়ার জেলা প্রশাসক সাইফুল ইসলাম আমাদের সময়কে বিষয়টি নিশ্চিত করেছেন।

বগুড়া-৬ (সদর) এবং বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনের উপ-নির্বাচনে ২২ জন প্রার্থীর মধ্যে স্বতন্ত্র প্রার্থী বিতর্কিত ব্যবসায়ী আব্দুল মান্নান আকন্দ ও আলোচিত হিরো আলমসহ ১১ জনের প্রার্থিতা বাতিল হয়েছে। বাতিল হওয়া প্রার্থীদের ১০ জনই স্বতন্ত্র।

বগুড়া-৬ (সদর) আসনে যাদের মনোনয়ন বাতিল হয়েছে তারা সাবেক আওয়ামী লীগ নেতা আব্দুল মান্নান, হিরো আলম, সাবেক বিএনপি নেতা সরকার বাদল, বগুড়া জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সৈয়দ কবির আহম্মেদ মিঠু, রাকিব হাসান ও বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী মনসুর রহমান।

বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে যাদের প্রার্থীতা বাতিল করা হয়েছে তারা হলেন- আশরাফুল আলম ওরফে হিরো আলম, সাবেক বিএনপি নেতা কামরুল হাসান সিদ্দিকী জুয়েল, গোলাম মোস্তফা, ইলিয়াস আলী ও আব্দুর রশিদ।

বগুড়া-৪ ও বগুড়া-৬ আসনের বিএনপি দলীয় সংসদ সদস্যরা দলীয় সিদ্ধান্তে পদত্যাগ করলে নির্বাচন কমিশন থেকে আগামী ১ ফেব্রুয়ারি ওই দুই আসনের উপনির্বাচনে ভোট গ্রহণের সিদ্ধান্তে ২২ জন মনোনয়নপত্র জমা দেন।

বতিল হওয়া মনোনয়নের বিষয়ে জেলা প্রশাসক সাইফুল ইসলাম আমাদের সময়কে জানান, স্বতন্ত্র প্রার্থীর ক্ষেত্রে মোট ভোটারের এক শতাংশ সমর্থন সূচক সাক্ষর গ্রহণের যে বাধ্যবাধকতা রয়েছে সে আলোকে স্বতন্ত্র প্রার্থীদের প্রার্থীতা বাতিল করা হয়েছে। অপর স্বতন্ত্র প্রার্থী সৈয়দ কবির আহেমদ মিঠুর নামে ঋণ খেলাপির অভিযোগ রয়েছে। বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী মনসুর রহমানের মনোনয়ন পত্রে তার স্বাক্ষর নেই।

তিনি আরও জানান, যাদের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে তারা ৯ জানুয়ারি থেকে ১১ জানুয়ারির মধ্যে নির্বাচন কমিশনে আপিলের সুযোগ পাবেন।