২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ২:৫৫
শিরোনাম:

সৌদিআরবে নারীদের উট দৌড় প্রতিযোগিতা

আব্দুল্লাহ আল মামুন,সৌদিআরব প্রতিনিধি:সৌদিআরবের রাজধানী রিয়াদ থেকে ১৩০ কিলোমিটার উত্তরে কিং আব্দুল আজিজ উট ফেস্টিভ্যালের সপ্তম সংস্করণের অংশ হিসাবে ৩০ জন সৌদি নারী প্রিন্সেস নুরাহ উট রেসে অংশ নিয়েছেন।

জানা যায়,ক্যামেল ক্লাবের পরিচালনা পরিষদের চেয়ারম্যান ফাহদ বিন ফালাহ বিন হাতলিন সৌদি আরবের প্রতিষ্ঠাতা বাদশাহ আবদুল আজিজের বোন প্রিন্সেস নুরাহ বিনতে আবদুল রহমানের নামে এই নারীদের উটের দৌড় প্রতিযোগিতার অনুমোদন দিয়েছেন।ক্লাবের এক বিবৃতিতে বলা হয়েছে, উৎসবটিতে অংশগ্রহণের পেছনে নারীর ক্ষমতায়নই ছিল মূল লক্ষ্য।

উক্ত প্রতিযোগিতায় প্রত্যেকটি নারী একটি মাত্র উট নিয়ে অংশগ্রহণ করেন।প্রাথমিক যাচাই বাছাই করার পরে,১০ জন অংশগ্রহণকারী নারীকে বিচারক কমিটি সিলেক্ট করেছেন।এদের মধ্যে থেকে পাঁচজন প্রতিযোগী জয়ী হয়, এরা হলেন হায়া আসকার নামের এক নাী যিনি প্রথম হন, রাসমা আল-দোসারি দ্বিতীয়, মালাজ ওউন তৃতীয়, লামিয়া আল-রশিদি চতুর্থ এবং দালাল আল-ওতাইবি পঞ্চম স্থান অর্জন করে জয়ী হন।

উল্লেখ্য যে, অংশগ্রহণকারীরা ৭ই জানুয়ারী শনিবার বিচারক কমিটি এবং দর্শকদের সামনে উপস্থিত হবে এবং তারপর বিজয়ীদের নাম চূড়ান্ত ঘোষণা করা হবে।