১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১১:০৩
শিরোনাম:

পিএসএলের মাঝপথে বোমা হামলা, পিসিবির ‘অভয় বাণী’

চলতি পাকিস্তান সুপার লিগের (পিএসএল) শুরুতেই এক বোমা হামলা বেশ আলোড়ন ফেলেছিল। কোয়েটায় পিএসএলের প্রদর্শনী ম্যাচ শুরু হওয়ার কিছুক্ষণ পূর্বে এক বোমা হামলা হয়েছিল শহরটিতে। যদিও এমন অবস্থায়ও কোয়েটা গ্ল্যাডিয়েটর্স এবং পেশোয়ার জালমির মধ্যকার প্রদর্শনী ম্যাচটি মাঠে গড়িয়েছিল।

এবার পিএসএলের মাঝপথে আবারও বোমা-হামলায় কাঁপলো পাকিস্তান। এবার দেশটির রাজধানী করাচিতে আচমকা এক বোমা হামলা হয়েছে গত শুক্রবার (১৭ ফেব্রুয়ারি)। এমন অবস্থায়ও পিএসএলের কোনো ম্যাচ বন্ধ করার বা পিছিয়ে দেওয়ার পরিকল্পনা পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি)।

বরং পিসিবি সভাপতি জানিয়েছেন, ভয়ের কিছুই নেই। সর্বোচ্চ পরিমাণ সেফটি এবং সিকিউরিটি দেওয়া হচ্ছে এবং হবে পিএসএল খেলতে আসা ক্রিকেটার এবং ম্যাচ অফিসিয়ালদের। সকলকে প্রেসিডেন্টকে দেওয়া সিকিউরিটির সমপর্যায়ের সেফটি দেওয়া হচ্ছে।

পিসিবির সভাপতি নাজাম শেঠি জানিয়েছেন, করাচির সেই বোমা হামলার জন্য কোনো খেলারই সময়সূচি পরিবর্তন করা হবে না। বরং বিচ্ছিন্ন বোমা-হামলার মাঝেও পিএসএল চলবে আপন গতিতে।

এক বিবৃতিতে পিসিবির সভাপতি বলেন, ‘পিএসএলের অষ্টম আসর এটার পরিকল্পনা অনুসারেই চলবে। শুক্রবারের বোমা-হামলা একটি বিচ্ছিন্ন ঘটনা। ক্রিকেটের সঙ্গে এর কোনো সম্পর্ক নেই।

আমরা আমাদের সব স্টেকহোল্ডারদের সঙ্গে গোপনীয়তার সঙ্গে কাজ করছি। আমাদের লোকাল এবং বিদেশি এক্সপার্টদের সঙ্গেও। তারা আমাদের নিশ্চিত করেছে যে, ক্রিকেটে এর কোনো হুমকি নেই। বরং টুর্নামেন্ট স্বাভাবিক গতিতেই চলবে।

পিসিবি চলতি পিএসএল খেলতে আসা সকল ক্রিকেটার এবং ম্যানেজমেন্টের সেফটি এবং সিকিউরিটির বিষয়ে সিরিয়াসলি কাজ করছে। কোথাও কোনো ছাড় দেওয়া হচ্ছে না। সবাইকে প্রেসিডেন্টের পর্যায়ের সিকিউরিটি দেওয়া হচ্ছে। আন্তর্জাতিক ম্যাচগুলোর ক্ষেত্রে যেমন করা হয়ে থাকে।’