২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৯:৪৮
শিরোনাম:

বাংলাদেশকে ২০৯ রানে থামালো ইংল্যান্ড

তিন ম্যাচ সিরিজের ১ম ওয়ানডেতে বাংলাদেশকে ২০৯ রানে থামিয়ে দিলো ইংল্যান্ড। বুধবার (০১ মার্চ) মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিংয়ে নেমে ইংলিশদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে ৪৭.২ ওভারে মাত্র ২০৯ রানে অলআউট হয়ে যায় টাইগাররা।

লিটন দাসের আউট দিয়েই শুরু হয় বাংলাদেশের ইনিংসের পতন। ৭ রানে এই ওপেনার বিদায় নেওয়ার পর তামিম উইকেট হারান ২৩ রান করে। শান্ত একপাশ আগলে রাখলেও অপরপ্রান্তে মুশফিকুর রহিম ১৬ ও সাকিব আল হাসান বিদায় নেন ৮ রান করে। এরপর মাহমুদউল্লাহ এসে সঙ্গ দেন শান্তকে।

থিতু হওয়া শান্ত ফিফটির দেখা পান ৬৭ বলে। মাহমুদউল্লাহর সঙ্গে তার জুটিও পঞ্চাশ ছাড়ায়। এরপর ইংল্যান্ডকে ব্রেক-থ্রু এনে দেন আদিল রশিদ। শান্ত বিদায় নেন ৬টি চারে ৫৮ রান করে। মাহমুদউল্লাহও আর টিকতে পারেননি বেশিক্ষণ। ৩১ রানে উইকেট হারান তিনি।

শেষে আফিফ হোসাইন ৯, মেহেদি হাসান মিরাজ ৭ রানে বিদায় নিলেও দলকে দুইশ পার করতে অবদান রাখেন তাসকিন আহমেদ। ১৮ বলে ১৪ রানের ইনিংস খেলে তিনি উইকেট হারান। তাইজুল ইসলাম অপরাজিত থাকেন ১০ রান করে।

ইংলিশদের হয়ে কেবল ক্রিস ওকস ও উইল জ্যাকস একটি করে উইকেট শিকার করেন। বাকি চার বোলার জোফরা আর্চার, মার্ক উড, মঈন আলী ও আদিল রশিদ পান জোড়া উইকেট।