১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৩:১৯
শিরোনাম:

তিন দিনের আল্টিমেটাম দিয়ে শাকিব খানকে আইনি নোটিশ

কয়েক দিন ধরেই চলচ্চিত্রপাড়া সরগরম চিত্রনায়ক শাকিব খানের বিরুদ্ধে অস্ট্রেলিয়াপ্রবাসী এক প্রযোজকের কিছু অভিযোগ নিয়ে। রহমত উল্লাহ নামের ওই প্রযোজকের দাবি, তিনি শাকিব খান অভিনীত ‘অপারেশন অগ্নিপথ’ সিনেমার প্রযোজক। শাকিব খানের বিরুদ্ধে তিনি অসদাচরণ, মিথ্যা আশ্বাস ও ধর্ষণের মতো গুরুতর অভিযোগ এনেছেন।

এ নিয়ে বিতর্ক চলমান। এরমধ্যে নতুন করে ঘি ঢাললেন সেই প্রযোজক। শাকিব খানের নামে পাঠিয়েছেন আইনি নোটিশ। সেখানে শাকিব খানকে ৩ দিনের আল্টিমেটাম দেওয়া হয়েছে। এর মধ্যে যদি যথাযথ উত্তর না দেন, তাহলে আইনি ব্যবস্থা নেওয়া হবে তার বিরুদ্ধে।

রহমত উল্ল্যাহ কদিন আগেই ঢাকা থেকে অস্ট্রেলিয়ায় ফিরে গেছেন। তার হয়ে উকিল নোটিশ পাঠিয়েছেন অ্যাডভোকেট ড. মো. তবারাক হোসেন ভুঁইয়া। জুরিসকনসাল্টস অ্যান্ড লিগ্যাল সল্যুশনের (জেএলএস) হেড অব চেম্বার তিনি। তার কাছ স্বাক্ষরিত লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে শাকিবের ঠিকানায়।

এ চেম্বারের জুনিয়র অ্যাসোসিয়েটস ও মুখপাত্র তামান্না এ বিষয়ে বলেন, ‘গতকাল (২১ মার্চ) রাত ৮টা ১৫-২০ মিনিটের মধ্যে নোটিশটি শাকিব খানের বাসায় পৌঁছে দেওয়া হয়েছে। নোটিশে ৩ দিনের সময় দেওয়া হয়েছে। এর মধ্যে যদি তারা কোনও সাড়া না দেন, তাহলে আমাদের ক্লায়েন্টের (রহমত উল্ল্যাহ) সঙ্গে আলোচনার মাধ্যমে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।’

এদিকে আইনি নোটিশের কপি নিজের ফেসবুক অ্যাকাউন্টে শেয়ার করেছেন প্রযোজক রহমত উল্ল্যাহ। সেখানে তিনি বলেছেন, ‘অভিনেতা শাকিব খানের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেয়ার প্রথম ধাপ এটি। যেহেতু বিষয়টি আইনি পদক্ষেপ পর্যন্ত গড়িয়েছে, তাই এই ব্যাপারে আপাতত আর কোনও বক্তব্য আমি দেবো না। এখন থেকে এই বিষয়ে যে কোনও ধরনের বার্তা দেয়ার প্রয়োজন হলে সেটা আমার বিজ্ঞ আইনজীবী দেবেন।’

তবে এই আইনি নোটিশ পেয়েছেন কি না সে বিষয়ে শাকিব খানের কাছ থেকে কোনো তথ্য মেলেনি। তার মুঠোফোনটি বন্ধ পাওয়া গেছে।