২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ভোর ৫:৪৩
শিরোনাম:

রাবি উপাচার্যের সাথে ফরাসি দূতাবাস প্রতিনিধিদলের সাক্ষাৎ

রাবি প্রতিনিধি: বিদ্যায়তনিক ক্ষেত্রে সহযোগিতার লক্ষ্যে ঢাকাস্থ ফরাসি দূতাবাসের উপ-প্রধান গিঅম অড্রেন দে কেড্রেল-এর নেতৃত্বে এক প্রতিনিধিদল রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তারের সাথে সৌজন্য সাক্ষাৎ ও আলোচনা করেছেন।

মঙ্গলবার (২৩ মে) দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কনফারেন্স রুমে এ সাক্ষাৎ করেন তাঁরা।

সাক্ষাৎকালে তাঁরা রাবির বিদ্যায়তনিক বিভিন্ন ক্ষেত্রে বিশেষ করে সামাজিক বিজ্ঞান এবং চারুকলা বিদ্যাধারায় সহযোগিতা যেমন শিক্ষক, শিক্ষার্থী ও গবেষক বিনিময়, উচ্চতর গবেষণা, বক্তৃতা ও পুস্তক প্রকাশনা ক্ষেত্রে সহযোগিতার বিষয়ে আলোচনা করেন। তাঁরা রাবি ইনস্টিটিউট অব ইংলিশ অ্যান্ড আদার ল্যাঙ্গুয়েজেজ-এ ফরাসি ভাষা শিক্ষা কার্যক্রম চালুর বিষয়েও আলোচনা করেন।

প্রসঙ্গক্রমে চলতি বছরের কোনো এক সময়ে রাজশাহী বিশ্ববিদ্যালয় কর্তৃক ফরাসি মানবতাবাদি দার্শনিক ও মুক্তিযুদ্ধের বন্ধু আন্দ্রে মালরোকে সম্মানসূচক ডিলিট ডিগ্রি প্রদানের সুবর্ণজয়ন্তী উদযাপনের বিষয়ে আলোচনা করেন। এসময় রাষ্ট্রদূতের সাথে দূতাবাসের সাংস্কৃতিক অ্যাটাসে ইয়োহান গিগারেল ও অলিয়ঁস ফ্রাঁসেস-এর পরিচালক ফ্রাঁসোয়া গ্রসিয়াও আলোচনায় অংশ নেন।

আলোচনাকালে অন্যদের মধ্যে রাবি উপ-উপাচার্য (একাডেমিক) অধ্যাপক মো. হুমায়ুন কবীর, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক দুলাল চন্দ্র বিশ্বাস, ইনস্টিটিউট অব ইংলিশ অ্যান্ড আদার ল্যাঙ্গুয়েজেজ-এর পরিচালক অধ্যাপক আব্দুল্লাহ আল মামুন, ছাত্র উপদেষ্টা অধ্যাপক মো. জাহাঙ্গীর আলম সাউদ, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে উপস্থিত ছিলেন।