২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৯:৩৯
শিরোনাম:

প্রেমঘটিত কারণে কনস্টেবল রনির আত্মহত্যা, সন্দেহ পুলিশের

কনস্টেবলদের পিস্তল সরবরাহ করে না পুলিশ। তবে ডিএমপির নির্দেশনা অনুযায়ী রাজধানীর চেকপোস্টে নিয়জিত কনস্টেবলরা পিস্তল ব্যবহারের সুযোগ পেয়েছেন। আর সেই পিস্তলেই আত্মহত্যা করেছেন কনস্টেবল আশরাফ উজ জামান রনি (২২)। তিনি প্রেমঘটিত কারণে বিষণ্ণতায় আত্মহত্যা করতে পারেন বলে ধারণা পুলিশের।

ডিএমপির পাবলিক অর্ডার ম্যানেজমেন্টে (পিওএম) কর্মরত যেসব কনস্টেবল চেকপোস্টে ডিউটি করে তারা পিস্তল ব্যবহার করতে পারে বলে জানিয়েছেন গুলশান বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. শহিদুল্লাহ।

তিনি বলেন, ডিএমপির সদর দপ্তর থেকে সিদ্ধান্ত হয় চেকপোস্টে ডিউটির সুবিধা ও নিরাপত্তার স্বার্থে কনস্টেবলরা পিস্তল ব্যবহার করতে পারবেন। এটি অনেক আগে থেকেই সব চেকপোস্টে ব্যবহার হচ্ছে।

আত্মহত্যার কারণ সম্পর্কে তিনি বলেন, কনস্টেবল রনির সঙ্গে একটি মেয়ের প্রেমের সম্পর্ক ছিল। সেই সম্পর্কের জেরে তারা মোবাইলে বেশিরভাগ সময় কথা বলত। গতকাল বুধবার রাতের বেশিরভাগ সময় তারা মোবাইলে কথা বলেন। সকালে ডিউটিতে আসার আগেও কথা হয় তাদের দুজনের মধ্যে।

ডিসি শহিদুল্লাহ আরও বলেন, প্রাথমিকভাবে নিহতের মোবাইল ফোন চেক করে দেখা গেছে, প্রেমঘটিত কোনো বিষয় নিয়ে কনস্টেবল রনির প্রেমিকার সঙ্গে কোনো ঝামেলা চলছিল। এ কারণেই তিনি নিজের পিস্তল দিয়ে আত্মহত্যা করতে পারেন। তবে এ বিষয়ে তদন্তের পর সঠিক কারণ জানা যাবে।

এর আগে বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান ঢাকা পোস্টকে বলেন, আজ সকাল সাড়ে ৬টার দিকে বনানীর ১১ নম্বর চেকপোস্ট থেকে রনি অন্য পুলিশ সদস্যদের সঙ্গে দায়িত্ব পালন করতে আসে। পরে চেকপোস্টের ওয়াশরুমে গিয়ে ৬টা ৫০ মিনিটের দিকে সে নিজের পিস্তল দিয়ে নিজের বুকে গুলি করে আত্মহত্যা করে।

এ ঘটনার সময় অন্যান্য পুলিশ সদস্যরাও উপস্থিত ছিলেন। তারাও আমাদের বিষয়টি বলেছেন। নিহত পুলিশ সদস্যের মরদেহ ময়নাতদন্তের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া ঢাকা পোস্টকে বলেন, সকালে বনানী চেকপোস্ট থেকে ওয়াশরুমে যায় রনি। সেখানে নিজের পিস্তল দিয়ে তিনি আত্মহত্যা করেন। পরে তার সহকর্মীরা তাকে ঢাকা মেডিকেলে নিয়ে এলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তিনি পাবলিক অর্ডার ম্যানেজমেন্টের (পিওএম) দক্ষিণ বিভাগে কর্মরত ছিলেন। নিহত রনির বাড়ি ধামরাই বলে জানান বাচ্চু মিয়া।