২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১:১৬
শিরোনাম:

গজারিয়ায় মুক্তিযোদ্ধার বিরুদ্ধে সাংবাদিক সম্মেলন

স্টাফ রিপোর্টার  :মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলার বালুয়াকান্দীতে ক্ষমতার অপব্যবহার করে সাধারণ মানুষকে হয়রানী করার অভিযোগে মুক্তিযোদ্ধা ওয়াহিদুজ্জামান (নইমুল) এর বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন স্থানীয় মুক্তিযোদ্ধাবৃন্দ ও সুশীল সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গ।

শুক্রবার (৫ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার বালুয়াকান্দি মেঘনা রিসোর্টে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য রাখেন যুদ্ধকালীন কমান্ডার স্কোয়াডন লিডার (অব:) আক্তারুজ্জামান কামাল, বালুয়াকান্দী ইউপি চেয়ারম্যান মো. শহিদুজ্জামান জুয়েল, বীর মুক্তিযোদ্ধার আনিসুর রহমান শিকদার ইরন, বীর মুক্তিযোদ্ধা সোলাইমান হোসেন, বীর মুক্তিযোদ্ধা জামাল উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা আব্দুল আহাদ, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম, বীর সহ উপস্থিত ছিলেন বালুয়াকান্দী ইউনিয়নের মুক্তিযোদ্ধাবৃন্দ ও ও ভুক্তভোগী পরিবারের সদস্যরা।

এ সময় বক্তারা অভিযোগ করেন, ওয়াহিদুজ্জামান (নইমুল) একজন ভুয়া মুক্তিযোদ্ধা। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধকালীন সময় তিনি পাক সেনাদের সহায়তাকারী হিসেবে চিহ্নিত। অথচ অদৃশ্য কারণে তিনি এখন মুক্তিযোদ্ধা বনে গেছেন। যিনি বর্তমানে মুক্তিযোদ্ধার নাম ব্যবহার করে ভূমি দখল, চাঁদাবাজি, মামলা দিয়ে নিরীহ মানুষদের হয়রানী করছেন। তার বাড়ির ভারাটিয়া মো. হারুনের কাছে জমি বিক্রির কথা বলে সাড়ে ৭ লাখ টাকা নিয়ে ৩ বছর ধরে তাকে জমি বুঝিয়ে দিচ্ছেন না তিনি।

এই মুক্তিযোদ্ধার নির্যাতন থেকে বাঁচতে একাধিক ভুক্তভোগী প্রতিকার চেয়ে সুশীল সমাজ ও প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

ওয়াহিদুজ্জামান নইমুল এর বিরুদ্ধে সংবাদ সম্মেলনের বিষয়ে একাধিকবার যোগাযোগ করে তাকে পাওয়া যায়নি। ‌