৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ২:১৩
শিরোনাম:

অতিরিক্ত ভাড়া আদায়, ঢাকা-আরিচা মহাসড়কে ভোক্তা অধিদপ্তরের অভিযান

ঢাকা-আরিচা মহাসড়কসহ মানিকগঞ্জের বিভিন্ন সড়কে চলাচলরত বাসে অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে। ডিজেলের দাম বৃদ্ধির কারণে সরকার কর্তৃক নির্ধারিত ভাড়ার দ্বিগুণ নিচ্ছে বলে যাত্রীদের অভিযোগ। এসব অভিযোগের পরিপ্রেক্ষিতে জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর অভিযান চালায় বিভিন্ন বাসে।

মানিকগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল জানান, জেলা প্রশাসক আব্দুল লতিফের নির্দেশে বুধবার সকাল সাড়ে ৯টা থেকে দুপুর পর্যন্ত ঢাকা-আরিচা মহাসড়কের মুলজান ও জাগীর এলাকায় চলাচলরত বাসে অভিযান চালিয়ে অতিরিক্ত ভাড়া আদায়, বাসে ভাড়ার মূল্যতালিকা না টাঙানোসহ নানা অনিয়মের দায়ে সেলফি,পদ্মা দ্রুতগতি এক্সপ্রেস ও যোগাযোগ পরিবহণসহ পাঁচটি গণপরিবহণকে জরিমানা করা হয়েছে।

তিনি আরও জানান, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯-এর বিভিন্ন ধারায় প্রত্যেক বাসকে জরিমানা করা হয়। সংশ্লিষ্ট সুপারভাইজারকে ১ হাজার করে মোট ৫ হাজার টাকা জরিমানার টাকা পরিশোধ করেন।

ওই অভিযানে সহযোগিতা করেন বিআরটিএ সহকারী পরিদর্শক সাইফুল ইসলাম সুমন, ক্যাব মানিকগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক সামসু নবি তুলিপসহ ব্যাটালিয়ন আনসারের সদস্য। সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল আরও বলেন, জনস্বার্থে অভিযান অব্যাহত থাকবে।