১৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৮:১৭

প্রতিমন্ত্রীদের সাধারণভাবে ট্রেন যাত্রার বিষয় সোশ্যাল মিডিয়াই বেশ আলোচিত

বিশাল গাড়িবহর, সাথে পুলিশ পাহারা; আমাদের দেশে মন্ত্রী, প্রতিমন্ত্রীদের পথ চলার এটাই স্বাভাবিক দৃশ্য। দায়িত্বশীল কোন মন্ত্রী, প্রতিমন্ত্রী পাবলিক বাসে বা ট্রেনে সাধারণ মানুষের সঙ্গে যাতায়াত করছেন । সম্প্রতি পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলমের ট্রেনযাত্রার ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। অর্থসূচক

ভাইরাল হওয়া ছবিতে দেখা যায়, ট্রেনের কামরায় বসা পাঞ্জাবি-পায়জামা পরিহিত এক ব্যক্তি। চোখে চশমা, কানে এয়ারফোন। হাতে একটি বই। বোঝাই যাচ্ছে, খুব মনোযোগ সহকারে পড়ছেন বইটি। আট-দশজন সাধারণ ব্যক্তিদের সঙ্গে করে ট্রেনে বসা এই ব্যক্তিটি কোনো সাধারণ ব্যক্তি নন, তিনি পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম।

সকালে মীর রাসেল নামে এক ব্যক্তি তার ফেসবুক অ্যাকাউন্টে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর তিনটি ছবি পোস্ট করে লিখেছেন, ‘প্রিয় মানুষ, প্রিয় নেতা। সাদামাটা-নিরহংকারী-পরিশ্রমী। বাঘা-চারঘাটের তিনবারের সংসদ সদস্য। বাংলাদেশ সরকারের সফল মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম।

অপরদিকে জাতীয় চার নেতার একজন এ এইচ এম কামরুজ্জামানের সুযোগ্য পুত্র রাজশাহী সিটির সফল মেয়র এবং প্রতিমন্ত্রী পদমর্যাদা সম্পন্ন এ এইচ এম খায়রুজ্জামান লিটনকেও জনসাধারণের সাথে ট্রেনে যাতায়াত করতে দেখা যায় সর্বদা্ ।

এই সকল মর্যাদা সম্পন্ন ব্যক্তি যখন সাধারণের সাথে, সাধারণ যানবাহনে চলাচল করেন তখন মনের মাঝে আশা জাগে আজও দেশে নীতি শেষ হয়ে যায়নি , দেশে আজও বৈধ্য রাজনিতি বেঁচে আছে ।